সকাল ৮:৫৪, বুধবার, ২১শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং
/ ক্রিকেট / তামিমের অনন্য রেকর্ড
তামিমের অনন্য রেকর্ড
জানুয়ারি ২৩, ২০১৮

ব্যাট হাতে দারুণ সময় কাটছে তামিম ইকবালের। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে, আজ মঙ্গলবার তিনি নিজেকে নিয়ে গেলেন আরেক উচ্চতায়। তার সাফল্যের মুকুটে যোগ হলো নতুন পালক। ছয় হাজার রানের মালিক হ‌ওয়ার পাশাপাশি এক ভেন্যুতে সর্বাধিক রান করার রেকর্ড‌ও গড়েন তিনি।

আজকের ম্যাচের আগে, ১৭৪ ওয়ানডে ইনিংসে ৫ হাজার ৯৩৪ রান ছিলো তামিম ইকবালের। আজ ৬৬ রান করে ছয় হাজার রানের ক্লাবে যোগ দিলেন ৯ সেঞ্চুরি আর ৪১টি ফিফটি করা তামিম।

ক্রিকেট বিশ্বের অন্যতম সেরা ওপেনার সনাৎ জয়াসুরিয়াকে টপকে তামিম এখন সর্বোচ্চ উচ্চতায়। ওয়ানডেতে নির্দিষ্ট কোনো ভেন্যুতে সবচেয়ে বেশি রানের রেকর্ড এখন তামিম ইকবালের। মিরপুরে আজ জিম্বাবুয়ের বিপক্ষে ব্যক্তিগত ৪২ রানে পৌঁছে তামিম ইকবাল ছাড়িয়ে গেছেন ‘মাতারা হারিকেন’কে।

কলম্বোর আর প্রেমাসাদা স্টেডিয়ামে ৭০ ইনিংসে সনাৎ জয়াসুরিয়া করেছেন ২ হাজার ৫১৪। আজ মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে তামিমের রান সেই রানেক ছাড়িয়ে গেলেন।

তামিম পেছনে ফেলেছেন ইনজামাম-উল-হককেও। শারজাহ স্টেডিয়ামে পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক করেছেন ২ হাজার ৪৬৪ রান। সাকিব আল হাসানও খুব বেশি পিছিয়ে নেই। মিরপুরে সাকিবের রান ২ হাজার ৩৬১ ।

২০০৭ সালের ৯ ফেব্রুয়ারি জিম্বাবুয়ের বিপক্ষে ওদের মাটিতে অভিষেক তামিমের। মিরপুর শেরেবাংলায় খেলতে তামিমকে অপেক্ষা করতে হয় ১৪তম ম্যাচ পর্যন্ত। মিরপুরে তামিম ইকবালের শুরুটা ৪৫ রান দিয়ে। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি। ব্যাট হাতে ধারাবাহিকভাবে দ্যুতি ছড়িয়ে যান হোম অব ক্রিকেটে।

এ মাঠে তার কীর্তি কম নয়। ক্যারিয়ারের নয় সেঞ্চুরির পাঁচটিই মিরপুরে। ২০১২ এশিয়া কাপে পরপর চার ম্যাচে চার হাফ সেঞ্চুরি হাঁকিয়েছিলেন। ২০১৫ বিশ্বকাপের পর পাকিস্তানের বিপক্ষে টানা দুই ম্যাচে দুই সেঞ্চুরি তার। অনেক অর্জন থাকলেও এ মাঠে তিক্ত অভিজ্ঞতাও রয়েছে তার। ক্যারিয়ারের ১৬ ডাকের ৮টি যে হয়েছে পয়মন্ত ভেন্যুতে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :