রাত ৯:৫০, মঙ্গলবার, ২৩শে জানুয়ারি, ২০১৮ ইং
/ অলিম্পিক (বিওএ) / ঢাকা বিভাগে অ্যাথলেটিক্সে সেরা মানিকগঞ্জের দিশা
বাংলাদেশ যুব গেমস
ঢাকা বিভাগে অ্যাথলেটিক্সে সেরা মানিকগঞ্জের দিশা
জানুয়ারি ১০, ২০১৮

বাংলাদেশ যুব গেমসের বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতার তৃতীয় দিনে ঢাকা বিভাগে অ্যাথলেটিক্সে আলো ছড়িয়েছেন দিশা সুলতানা। ১০০০ ও ২০০ মিটার স্প্রিন্ট এবং লংজাম্পে সেরা হন মানিকগঞ্জের সুদর্শনা এই তরুনী। স্বাগতিক ঢাকাকে হতাশ করে ফুটবলে সেরা হয়েছে টাঙ্গাইল। এদিকে বরিশাল বিভাগের প্রতিযোগিতায় পুলে ঝড় তুলেছেন পটুয়াখালীর তরুণ সাঁতারু ওমর আলী। তিনটি ইভেন্টে সেরা হন তিনি। ১০০ মিটার ফ্রি স্ট্রাইল,৫০ মিটার ব্রেস্ট স্ট্রোক ও ১০০ মিটার ব্রেস্ট স্ট্রোকে সেরা হয়েছেন উদীয়মান এই সাঁতারু।

বিভাগীয় পর্যায়ের ফুটবলে স্বাগতিক ঢাকাকে হতাশ করে চ্যাম্পিয়ন হয়েছে টাঙ্গাইল জেলা দল। আজ বুধবার বিকেএসপির ১নং মাঠে টাঙ্গাইল জেলা ২-১ গোলে ঢাকা জেলাকে হারিয়ে শিরোপা জিতে নেয়।

ম্যাচের শুরু থেকেই দু’দল গোলের জন্য আক্রমণাত্মক ফুটবল উপহার দেয়। ৮ মিনিটে গোলাপ নবী গোল করলে এগিয়ে যায় টাঙ্গাইল। ১৪ মিনিটে ঢাকার জয় ম্যাচে সমতা আনেন। প্রথমার্ধের খেলা যখন ১-১ গোলে সমতা চলছে তখনই পেনাল্টি পায় ঢাকা। কিন্তু গোল করতে ব্যর্থ হওয়ায় তারা লিড নিতে পারেনি। তবে পরিকল্পিত আক্রমন করে খেলে ২৩ মিনিটে ইজহারুলের গোলে ২-১ ব্যবধানে এগিয়ে যায় টাঙ্গাইল।

বাকী সময়ে আর কোনো গোল না হলে শিরোপা জয়ের আনন্দে ভাসে টাঙ্গাইল। খেলা শেষে চ্যাম্পিয়ন দলের (১৭ জন) প্রতি সদস্যকে ১২০০ এবং রানার্স আপ দলের (১৭জন) প্রতি সদস্যকে ৮০০ টাকা করে অর্থ পুরস্কার দেয়া হয়।

ঢাকা বিভাগের অ্যাথলেটিক্সে আলো ছড়িয়েছেন মানিকগঞ্জের দিশা সুলতানা এবং টাঙ্গাইলের জান্নাতুল। মানিকগঞ্জের দিশা ১০০০ ও ২০০ মিটার স্প্রিন্ট এবং লংজাম্পে সেরা হয়েছেন। অন্যদিকে জান্নাতুল হাইজাম্পে স্বর্ণ এবং ৪০০ মিটার স্প্রিন্টে রৌপ্যপদক জেতেন। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের ট্র্যাকে আজ বুধবার অ্যাথলেটিক্সে ১৪টি ইভেন্টে প্রতিযোগিতা হয়েছে। বালকদের ১০০ মিটার স্প্রিন্টে নারায়ণগঞ্জের নাদিম মোল্লা ১১.৪৫ সেকেন্ডে সেরা হয়েছেন। গোপালগঞ্জের হাফিজুর রহমান ১১.৫০ সেকেন্ডে দ্বিতীয় এবং নরসিংদীর রুবেল হাসান ১১.৫৫ সেকেন্ডে তৃতীয় হয়েছেন। বালিকাদের ১০০ মিটার স্প্রিন্টে মানিকগঞ্জের দিশা সুলতানা ১২.৭৫ সেকেন্ডে প্রথম, ঢাকার আফরিয়া ওলিন ১৩.২৭ সেকেন্ডে এবং মানিকগঞ্জের সুমাইয়া দেওয়ান ১৩.৫০ সেকেন্ডে তৃতীয় হয়েছেন। বালিকাদের শটপুটে শরিয়তপুরের লিজা আক্তার ৬.৭৮ মিটারে প্রথম, টাঙ্গাইলের সিমানা খান ৬.৭৫ মিটারে দ্বিতীয় এবং কিশোরগঞ্জের তাযরিয়া জাহান ৬.৭১ মিটার দূরত্ব অতিক্রম করে তৃতীয় হয়েছেন। অ্যাথলেটিক্স প্রতিযোগিতা দিয়ে বাংলাদেশ যুব গেমসের ঢাকা বিভাগের খেলা শেষ হয়েছে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :