সকাল ৭:০৯, মঙ্গলবার, ২৪শে এপ্রিল, ২০১৮ ইং
/ ফুটবল / রেকর্ড গড়েই ম্যানচেস্টার ডার্বি জিতল সিটি
রেকর্ড গড়েই ম্যানচেস্টার ডার্বি জিতল সিটি
ডিসেম্বর ১১, ২০১৭

স্প্যানিশ লিগে এক মৌসুমে টানা জয়ের রেকর্ড গড়ার ক্ষেত্রে ম্যানচেস্টার সিটির সামনে বাধা ছিল নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেড। তবে মৌসুমের প্রথম ডার্বি ম্যাচে ইউনাইটেডের মাঠে স্বাগতিকদের ২-১ গোলে হারিয়ে টানা জয়ের নতুন রেকর্ড গড়েছে লিগে এখনও অপরাজিত ম্যানচেস্টার সিটি।

ওল্ড ট্র্যাফোর্ডে ম্যাচের শুরু থেকেই আক্রমণ পাল্টা আক্রমণে খেলা জমে ওঠে। শুরুতেই গোলের সুযোগ তৈরি করে ইউনাইটেড। তবে র‍্যাশফোর্ডের বাড়ানো বল ধরতে ব্যর্থ হন লুকাকু। আসতে আসতে খেলায় ফেরে সিটি। বলের নিয়ন্ত্রণ নিজের করে নিয়ে আক্রমণ চালাতে থাকে। ম্যাচের নবম মিনিটে স্টার্লিংয়ের বাড়ানো বলে অফসাইডের ফাঁদ পাড় হলেও গোল করতে ব্যর্থ হন জেসুস। ম্যাচের ১৫ মিনিটে গোলরক্ষক বরাবর দুর্বল শট নেন স্টার্লিং। পরের মিনিটে আরও একটি সুযোগ হাতছাড়া করেন জেসুস।

অবশেষে ম্যাচের ৪৩ মিনিটে গোলের দেখা পায় সিটি। কেভিন ডি ব্রুইনের কর্নারে বল প্রতিপক্ষের এক খেলোয়াড়ের গায়ে লেগে পেয়ে যান সিলভা। ছয় গজ বক্সের মধ্যে থেকে সহজেই গোলরক্ষককে পরাস্ত করেন স্পেনের এই মিডফিল্ডার।

তবে খুব বেশি সময় এগিয়ে থাকা হয়নি দলটি। প্রথমার্ধের যোগ করা সময়ে ইংলিশ ডিফেন্ডার ফাবিয়ান ডেলফ বল বিপদমুক্ত করতে ভুল করলে ডি-বক্সে বল পেয়ে কোনাকুনি শটে সমতা ফেরান তরুণ ফরোয়ার্ড মার্কাস র‌্যাশফোর্ড।

বিরতি থেকে ফিরে ভাগ্যের ছোঁয়ায় আবারও লিড পায় সিটি। বাঁ-দিক থেকে ডি ব্রুইনের ক্রস ফেরাতে রোমেলু লুকাকুর নেওয়া শট ক্রিস স্মলিংয়ের গায়ে লাগলে গোলমুখে বল পেয়ে যান নিকোলাস ওটামেন্ডি।

ম্যাচের ৬৯ মিনিটে ডি ব্রুইনের শট ডানদিকে ঝাপিয়ে পড়ে ফেরান ডি গিয়া। ছয় মিনিট পর ম্যানইউকে সমতায় ফেরানোর সুযোগ পেয়েছিল র‍্যাশফোর্ড। তবে ইংলিশ এই স্ট্রাইকারের নেওয়া শট ঝাপিয়ে পড়ে ঠেকান সিটির গোলরক্ষক। শেষ দিকে ব্রাজিলিয়ান এই গোলরক্ষকের দৃঢ়টায় জয় নিয়ে মাঠ ছাড়ে সিটি। ছয় গজ বক্সের মধ্যে থেকে লুকাকুর শট তার মুখে লেগে ফেরার পর হুয়ান মাতার ফিরতি শট ঠেকিয়ে দেন ব্রাজিলিয়ান এই গোলরক্ষক।

এ জয়ে ১৬ ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও মজবুত করলো সিটি। আর প্রিমিয়ার লিগ যুগে এক মৌসুমে টানা ১৪ ম্যাচ জিতে নতুন রেকর্ডও গড়লো। এর আগে ২০০১-০২ মৌসুমে টানা ১৩ জয়ে রেকর্ডটি গড়েছিল আর্সেনাল আর গত মৌসুমে সেটা স্পর্শ করে চেলসি।

এদিকে দিনের অপর ম্যাচে এভারটনের সঙ্গে ঘরের মাঠে ১-১ গোলে ড্র করেছে লিভারপুল। আর সাউথ্যাম্পটনের মাঠে ১-১ গোলে ড্র করেছে আর্সেনাল।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :