রাত ৮:২২, শুক্রবার, ২০শে জুলাই, ২০১৮ ইং
/ ফুটবল / রাতে হাইভোল্টেজ ম্যানচেস্টার ডার্বি
রাতে হাইভোল্টেজ ম্যানচেস্টার ডার্বি
ডিসেম্বর ১০, ২০১৭

এল ক্ল্যাসিকোর পর সবচেয়ে আকর্ষণী ফুটবল দ্বৈরথ হলো ম্যানচেস্টার ডার্বি। যা উপভোগে গোটা ফুটবল বিশ্ব তির্থের কাকের মতো চেয়ে থাকে ফুটবল দুনিয়া। সুপার সানডেতে মর্যাদা আর ঐতিহ্য'র ম্যাচটিতে রাতে মাঠে নামবে ম্যানচেস্টার ইউনাইটেড ও ম্যানচেস্টার সিটি। ইংল্যান্ডের এই নগর দুই প্রতিদ্বন্দীর লড়াইটি ওল্ড ট্রাফোর্ডে শুরু হবে আজ বাংলাদেশ সময় রাত ১১টায়।

১৭৫তম ম্যানচেস্টার ডার্বিতে অবশ্য অনেকের কাছে ফেভারিট ম্যানচেস্টার সিটি। কারণ এখন পর্যন্ত ইংলিশ লিগে অপ্রতিরোধ্য পেপ গার্দিওয়ালার দল। কিন্তু, চ্যাম্পিয়ন্স লিগে হেরেছে দুর্বল শাখতারের কাছে। তার ওপর আবার প্রতিপক্ষের মাঠ ওল্ড টার্ফোড। যেখানে দীর্ঘদিন জয়হীন সিটিজেনরা। কিন্তু, ফুটবল বিশেষজ্ঞরা পরিসংখ্যা দিয়ে মাপতে চান না এবার। এগিয়ে রাখছেন ম্যান সিটিকে। দলে নেই কোন ইনজুরির সমস্যা। তাই সেরা একাদশই পাবেন গার্দিওয়ালা।

অন্যদিকে, চ্যাম্পিয়ন্স লিগে শীর্ষ ষোলতে উঠা ম্যানচেস্টার ইউনাইটেড এবারের ইংলিশ লিগে শিরোপা জয়ের অন্যতম দাবিদার। তার ওপর আবার গেলো ৪০ ম্যাচে নিজেদের মাঠ ওল্ড টার্ফোডে অপরাজিত। মুখোমুখি পরিসংখ্যানেও এগিয়ে রেড ডেভিলসরা। ১৭৪ বারের সাক্ষাতে ম্যান ইউনাইটেডের জয় ৭২ ম্যাচে আর সিটিজেনদের ৫০টিতে। তবে, কিছুটা বিপাকে কোচ মরিনহো। নানা জটিলতায় পাবেন না পছন্দের সেরা একাদশ। নিষেধাজ্ঞার খড়ায় পল পগবা। ইরিক বেইলি ও অধিনায়ক মাইকেল কেরিক ইনজুরিতে। তবে, সু-খবর দিয়েছেন কয়েকজন। বদলি হিসেবে নামতে পারেন ইব্রাহামোবিচ, ফেলাইনি।

শুধু মাঠেই নয়, বাইরে ডাগ আউটেও একটি লড়াই থাকবে। তা হলো এক সময়ে রিয়াল মাদ্রিদ কোচ মরিনহো আর সাবেক বার্সেলোনা কোচ পেপ গাদিওয়ালার মধ্যো। স্প্যানিশ লিগের পর এবার তাদের ডাক আউটে নীরব যুদ্ধ ইংলিশ লিগে।

এদিকে চলতি মৌসুমে ডার্বি ম্যাচের বারুদ ছড়াচ্ছে একটু বেশিই। কারণ ইংলিশ প্রিমিয়ার লিগে শিরোপা জয়ে দুই নগর প্রতিদ্বন্দ্বী তীব্র লড়াইয়ে। সমান ১৫ ম্যাচ ৪৩ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানসিটি আর ৮ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয়স্থানে উইনাইটেড। ঘরের মাঠে ম্যানইউ জিতলে প্রাণ ফিরে আসবে ইংলিশ প্রিমিয়ার লীগের শিরোপা রেসে। দু’দলের ব্যবধান কমে দাঁড়াবে পাঁচ পয়েন্টে। অন্যদিকে সিটি জিতলে ব্যবধান দাঁড়াবে ১১ পয়েন্টে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :