বিকাল ৪:২৩, মঙ্গলবার, ১৬ই অক্টোবর, ২০১৮ ইং
/ ক্রিকেট / মাশরাফি শেষ পর্যন্ত হাল ছাড়ে না : গেইল
মাশরাফি শেষ পর্যন্ত হাল ছাড়ে না : গেইল
ডিসেম্বর ১৩, ২০১৭



তিনিই রংপুর রাইডার্সের শিরোপা জয়ের নায়ক। ক্রিস গেইল বলতে গেলে একাই জিতিয়ে দিলেন রংপুরকে। তবে পারফমারের চেয়েও তো অনেক সময় বড় হয়ে যান নেতা। অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকে নিয়েই তাই মাতামাতিটা হচ্ছে বেশি। 'নেতা' মাশরাফিতে মুগ্ধ গেইলও।

মাশরাফি নেতা, তিনি প্রেরণা, শক্তি। যেখানেই হাত দেন, সেখানেই যেন সোনা ফলে। তাই তো বিপিএলের পাঁচ আসরে চারবারই 'চ্যাম্পিয়ন' মাশরাফি। তার শেষ পর্যন্ত হাল না ছাড়ার মানসিকতাটা ভীষণ ভালো লেগেছে গেইলের।

মাশরাফির নেতৃত্বে গেইলের এবারই প্রথম নয়। ২০১৩ বিপিএলে ঢাকা গ্ল্যাডিয়েটর্সের হয়ে মাশরাফির অধীনে খেলেছিলেন গেইল। তবে সে আসরে খেলেছিলেন মাত্র একটি ম্যাচ। এবার খেললেন প্রায় পুরো মৌসুম। স্বভাবতই মাশরাফিকে আরও কাছ থেকে দেখার সুযোগ হয়েছে গেইলের।

বাংলাদেশের ওয়ানডে অধিনায়ককে প্রশংসায় ভাসিয়ে গেইল বলেন, 'ম্যাশ অবশ্যই অসাধারণ অধিনায়ক। অনেক অভিজ্ঞ। মানুষ হিসেবেও দারুণ। পাগলাটে সব কথায় সবাইকে হাসিয়ে নির্ভার করে দেয়। ম্যাশের নেতৃত্বে খেলা তাই সবসময়ই দারুণ।'

তবে রংপুর রাইডার্সে এবার শুধু মাশরাফি নন; সবাই মিলেই টুকটাক অবদান রাখার চেষ্টা করেছেন, মনে করিয়ে দিলেন গেইল। মাশরাফিকে তিনি আলাদা করে রাখছেন হাল না ছাড়ার মানসিকতায়, 'সে জাতীয় দলের অধিনায়কও। আগেই বলেছি অনেক অভিজ্ঞ। তবে আমাদের দলে অধিনায়ক আসলে বেশ ক'জনই ছিলেন। ম্যাককালাম ছিল। যখন প্রয়োজন হয়েছে, আমরা সবাই মতামত দিয়েছি। ম্যাশ সবার কথাই মন দিয়ে শোনে, যেটি আরেকটি ভালো ব্যাপার। শেষ পর্যন্ত হাল ছাড়ে না। ওর প্রতি দলের সবার শ্রদ্ধাবোধও দারুণ।'



লাইক দিয়ে সঙ্গে থাকুন :