সকাল ৭:১৯, মঙ্গলবার, ২৪শে এপ্রিল, ২০১৮ ইং
/ ক্রিকেট / বিপিএলের ফাইনাল আজ
বিপিএলের ফাইনাল আজ
ডিসেম্বর ১২, ২০১৭

মিরপুরে বাংলাদেশ প্রিমিয়ার লিগ-বিপিএলের ফাইনালে আজ মঙ্গলবার ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে মাঠে নামবে রংপুর রাইডার্স। জমকালো আয়োজনে মাসজুড়ে দেশের ক্রীড়ামোদীদের মাতিয়ে রাখা বিপিএলের শেষ সময়ে তৈরি হয়েছে নানা নাটক। তবে সব নাটকের শেষে আসরের অন্যতম দুই ফেভারিট দলই খেলছে ফাইনালে। সন্ধ্যা ছয়টায় শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে শুরু হবে ম্যাচটি।

মুখোমুখি বাংলাদেশের ওয়ানডে ও টেস্ট অধিনায়ক। মাশরাফী বিন মোর্ত্তজা, নাকি সাকিব আল হাসান? কার হাতে উঠবে বিপিএলের শিরোপা?

দু’জনেরই আছে এই টুর্নামেন্টের শিরোপা জয়ের পূর্ব অভিজ্ঞতা। আসরের শুরু থেকেই যাদের ভাবা হয়েছিলো এবারের শিরোপার দাবিদার; ঠিক সেই দু’টি দলই চ্যাম্পিয়নশীপ লড়ড়াইয়ে মুখোমুখি এবার।

বছর জুড়ে দেশের ক্রিকেটপ্রেমীরা যে টুর্নামেন্টের অপেক্ষায় থাকেন, গোটা বিশ্বের বাঘা বাঘা সব ক্রিকেটারদের ব্যাট-বলের যুদ্ধ সেই বিপিএল আজ শেষ হয়ে যাবে। মাঝের একটা মাস দেশের ক্রীড়ামোদীরা মেতেছিলেন জমজমাট ক্রিকেট যুদ্ধে।

গ্রুপ পর্বের লড়াইয়ে দু’দল ছিলো সমানে সমান। প্রথম লেগে ঢাকাকে ৩ রানে হারায় রংপুর। আর ফিরতি লেগে ঢাকা জয় পায় ৪৩ রানে। তাতে অন্য যে কোনো আসরের মত শিরোপা লড়াইয়ে ফেবারিট নয় কোনো দলই।

মূলতঃ লড়াইটা হবে ক্রিস গেইল আর ব্রেন্ডন ম্যাককালামকে নিয়ে গড়া রংপুরের ব্যাটিং লাইনআপের সাথে ঢাকার বোলিংয়ের। আসরের সর্বোচ্চ উইকেট শিকারিদের সেরা পাঁচজনের তিনজনই ঢাকার। সাকিব আল হাসান, শহীদ আফ্রিদি আর সুনিল নারাইনের সাথে আক্রমণে আছেন আবু হায়দার রনিও। অন্যদিকে, গেইল-ম্যাককালামদের পাশাপাশি গত ম্যাচে সেঞ্চুরি করে জনসন চার্লসও জানিয়ে দিয়েছেন, দলকে শিরোপা জেতাতে সক্ষম তিনিও।

বৈরি আবহাওয়ার কথা মাথায় রেখে একদিন রিজার্ভ যে রাখা হয়েছে। ফলে ম্যাচ শেষে যে দলের হাতেই ট্রফি উঠুক, দিন শেষে জিতবে ক্রিকেট।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :