সকাল ৬:৩৭, মঙ্গলবার, ১২ই ডিসেম্বর, ২০১৭ ইং
/ ক্রিকেট / বাংলাদেশ দলের কোচ হচ্ছেন রিচার্ড পাইবাস!
বাংলাদেশ দলের কোচ হচ্ছেন রিচার্ড পাইবাস!
ডিসেম্বর ৫, ২০১৭

চন্ডিকা হাথুরুসিংহে অধ্যায় এখন অতীত। তিনি এখন আর বাংলাদেশ জাতীয় দলের কোচ নন। হাথুরুর পদত্যাগের চিঠি পাঠানোর পর থেকেই ভেতরে ভেতরে নতুন কোচ খোঁজা শুরু করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। যদিও বিসিবির পক্ষ থেকে বলা হয়েছিল, এবারের কোচ নিয়োগে তারা ধীরে চলো নীতি অনুসরণ করবেন। শুধু তাই নয়, কোচ নিয়োগের ক্ষেত্রে উপমহাদেশকেই প্রাধান্য দেয়া হবে।

তবে, এরই মধ্যে খবর বেরিয়েছিল জিম্বাবুয়ের সাবেক ক্রিকেটার এবং ইংল্যান্ডের সাবেক কোচ অ্যান্ডি ফ্লাওয়ার।  এ নিয়ে বিশেষ প্রতিবেদন প্রকাশ হয়েছিল। পরে জানা গেছে, বিসিবির প্রস্তাবে নাকি রাজি নন অ্যান্ডি।

এবার নতুন খবর হলো আবারও বাংলাদেশের কোচ হতে আসছেন সাবেক ইংলিশ ক্রিকেটার রিচার্ড পাইবাস। জানা গেছে, আজ রাতেই বাংলাদেশে এসে পৌঁছাবেন সাবেক এই কোচ। বিসিবি কার্যালয়ে সাক্ষাৎকার দেবেন আগামীকাল (বুধবার)। তবে তিনিই যে বাংলাদেশের পরবর্তী কোচ হচ্ছেন, এটা কিন্তু নিশ্চিত নয়।

বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান  এ খবরের সত্যতা জানিয়ে বলেন, ‘আজ (মঙ্গলবার) রাতেই রিচার্ড পাইবাস ঢাকায় এসে পৌঁছাবেন। আগামীকাল তার সাক্ষাৎকার নেয়া হবে।’ আকরাম খানের কাছে জানতে চাওয়া হলো, পাইবাসই তাহলে নিশ্চিত? জবাবে তিনি বলেন, ‘না, নিশ্চিত নয়। আমরা তাকে বলেছি এসে ইন্টারভিউ দিতে। এ কারণেই তিনি আসছেন। আগে তার সাক্ষাৎকার নিই। তারপরে বলা যাবে তিনি কোচ হবেন নাকি অন্য কেউ হবে।’

পাকিস্তানের সাবেক এই কোচ বাংলাদেশ জাতীয় দলেরও কোচ ছিলেন ৫ মাসের জন্য। ২০১২ সালে স্টুয়ার্ট ল বাংলাদেশ দলের কোচের চাকরি ছেড়ে দেয়ার পর রিচার্ড পাইবাসকে ২ বছরের জন্য নিয়োগ দেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তবে ৫ মাস কোচ থাকার পর পাইবাস জানান, চুক্তির শর্ত তার জন্য অনুকুল নয়। একই সাথে তার কাজে অযাচিত হস্তক্ষেপ করা হয়। এ কারণেই বাংলাদেশ দলের কোচের চাকরি ছেড়ে চলে যান তিনি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :