সকাল ৭:১৮, মঙ্গলবার, ২৪শে এপ্রিল, ২০১৮ ইং
/ অলিম্পিক (বিওএ) / পুরস্কার পাচ্ছেন বাকুর পদকজয়ীরা
পুরস্কার পাচ্ছেন বাকুর পদকজয়ীরা
ডিসেম্বর ২৬, ২০১৭

আজারবাইজানের বাকুতে অনুষ্ঠিত ইসলামিক সলিডারিটি গেমসে পদক জয়ী ক্রীড়াবিদদের পুরস্কৃত করবে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ)। সোনা জয়ীদের চার লাখ, রুপা জয়ীদের দু’লাখ এবং ব্রোঞ্জজয়ীদের এক লাখ টাকা দেবে সংস্থাটি। আগামী শনিবার কুর্মিটোলা গলফ ক্লাবে সকাল ১১টায় পদকজয়ীদের হাতে আর্থিক পুরস্কার তুলে দেবেন বিওএ’র সভাপতি ও সেনাপ্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক।

গত ১২-২২ মে আজারবাইজানের বাকুতে অনুষ্ঠিত হয় চতুর্থ ইসলামিক সলিডারিটি গেমস। ওই গেমসের আটটি ইভেন্টে অংশ নেয় বাংলাদেশ। এগুলো হলো- শুটিং, সাঁতার, জিমন্যাষ্টিকস, অ্যাথলেটিকস, ভারোত্তোলন, কুস্তি, জুরখানেহ এবং কারাতে।

এর মধ্যে শুটিংয়ে স্বর্ণ ও রুপা এবং কুস্তিতে ব্রোঞ্জ জেতেন বাংলাদেশের ক্রীড়াবিদরা। ১০ মিটার এয়ার রাইফেলের দলগত মিশ্র ইভেন্টে আবদুল্লাহ হেল বাকি ও সৈয়দা আতকিয়া হাসান স্বর্ণপদক জেতেন। ১৫ মে বাকুর শুটিং সেন্টারে অনুষ্ঠিত ১০ মিটার এয়ার রাইফেলের মিশ্র দলগতে ৬ রাউন্ডের ফাইনালে বাকি-দিশা জুটি ৫-১ ব্যবধানে হারিয়ে দেন ইরানের খেদমতি নাজমেহ ও নূরজিয়ান পোরিয়া জুটিকে। প্রথম ৩ রাউন্ডে বাকি ও দিশা ২০.৯, ২০.৩, ১৯.৭ পয়েন্ট পেয়ে এগিয়ে গিয়েছিলেন। পরের রাউন্ড ইরানি জুটি জেতে ২১ পয়েন্ট পেয়ে। এরপর আবারও টানা দু’রাউন্ড বাংলাদেশের বাকি ও দিশা জুটি ২০.৬ ও ২১.৫ পয়েন্ট পেয়ে সোনার পদক জেতেন।

পুরুষ বিভাগের ব্যক্তিগত ১০ মিটার এয়ার রাইফেলে রাব্বী হাসান মুন্না রুপা জেতেন। তার স্কোর ছিল ২৪৫.৫। এই ইভেন্টে ২৪৯.৮ স্কোর গড়ে সোনা জিতেছিলেন তুরস্কের ওমর আকগুন। ২২৪.১ পয়েন্ট স্কোর করে উজবেকিস্তানের সাদখান সাইফুদ্দিনোভ জিতেছিলেন ব্রোঞ্জ। এছাড়া এবং কুস্তিতে শিরিন সুলতানা ৬৯ কেজি ওজন শ্রেণীতে ব্রোঞ্জপদক পান। গ্রুপে বাই পেয়ে সেমিফাইনালে ওঠেছিলেন শিরিন। তবে শেষ চারে হেরে ব্রোঞ্জ জেতেন তিনি।

বেশ ক’বছর ধরেই পদক জয়ীদের পুরস্কার দিয়ে আসছে বিওএ। যার ধারাবাহিকতায় বাকুর পদকজয়ীরাও পুরস্কৃত হবেন। বিওএ’র এই নীতিতে উৎসাহিত হচ্ছেন ক্রীড়াবিদরা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :