দুপুর ২:১০, সোমবার, ২৪শে সেপ্টেম্বর, ২০১৮ ইং
/ দাবা / দাবার জন্য সুখবর
দাবার জন্য সুখবর
ডিসেম্বর ২৬, ২০১৭



দেশের নিয়মিত টুর্নামেন্ট গড়ানো ডিসিপ্লিনের অন্যতম দাবা। এতদিন অস্থায়ী থাকলেও এবার এশিয়ান দাবা ফেডারেশনের স্থায়ী সদস্যপদ পেয়েছে বাংলাদেশ। এছাড়া ২২ জুন প্রথমবারের মতো ঢাকায় শুরু হবে ফিদে এশিয়ান নেশন্স দাবা। যেখানে এশিয়ার ২০ থেকে ২৫টি দেশ অংশ নেবে। মঙ্গলবার প্রথম বিভাগ দাবা লীগের এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবুদ্দিন শামীম। এ সময় উপস্থিত ছিলেন স্পন্সর প্রতিষ্ঠান ‌ওয়ালটনের অপারেটিভ ডিরেক্টর ইকবাল বিন আনোয়ার ‌ও দাবা ফেডারেশনের সহ-সভাপতি একেএম শহিদুল্যাহ।

১২টি দলের অংশগ্রহনে আগামী শনিবার থেকে শুরু হবে মার্সেল প্রথম বিভাগ দাবা লীগ। অংশ নেয়া দলগুলো হলো- প্রিমিয়ার থেকে অবনমন হওয়া ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব ও নৌবাহিনী জুনিয়র দাবা দল এবং হাসান মেমোরিয়াল চেস ক্লাব, বসির মেমোরিয়াল চেস ক্লাব, অগ্রনী ব্যাংক লিমিটেড দাবা দল, মীর চেস ক্লাব, মহাখালী প্রদীপ সংঘ, দেবদাস বিশ্বাস স্মৃতি সংসদ, ক্যাসপারভ চেস ক্লাব, সোনারগাঁও চেস ক্লাব, ইসফট এরিনা ও জনতা ব্যাংক অফিসার ওয়েল-ফেয়ার সোসাইটি। ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব ও নৌবাহিনী জুনিয়র দাবা দল এ বছর প্রিমিয়ার বিভাগ দাবা লীগে অংশ না নেওয়ায় প্রথম বিভাগে নেমে গেছে।

প্রথম বিভাগ লীগের চ্যাম্পিয়ন দল ৫০, রানার্সআপ ৩০ এবং তৃতীয় হওয়া দল পাবে ২০ হাজার টাকার প্রাইজমানি। লীগের শীর্ষ দু’টি দল প্রিমিয়ারে ওঠবে এবং সর্বনিন্ম পয়েন্ট পাওয়া দল দু’টি দ্বিতীয় বিভাগে নেমে যাবে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :