রাত ৮:০৪, শুক্রবার, ২০শে জুলাই, ২০১৮ ইং
/ এ্যাথলেটিকস্ / জাতীয় এ্যাথলেটিক্স শুক্রবার থেকে শুরু
ঢাকায় আইএএএফ সহসভাপতি
জাতীয় এ্যাথলেটিক্স শুক্রবার থেকে শুরু
ডিসেম্বর ২০, ২০১৭

৪১তম জাতীয় সিনিয়র অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপের উদ্বোধন করতেই আজ বুধবার ঢাকায় এসেছেন আইএএএফ সহসভাপতি ও এশিযান এ্যাথলেটিক্স এসোসিয়েশনের প্রেসিডেন্ট কাতারের জেনারেল দাহলান আল হামাদ। তিন দিনের সফরে ঢাকায় এসেছেন তিনি।

আন্তর্জাতিক পর্যায়ে দেশের অ্যাথলেটিকসের অবস্থা দেখাতেই মূলত তাকে আনা হচ্ছে বলে ফেডারেশন সূত্রে জানা গেছে। আজ বুধবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সভাকক্ষে সংবাদ সম্মেলনে অ্যাথলেটিকস ফেডারেশনের সাধারন সম্পাদক অ্যাডভোকেট আবদুর রকিব মন্টু বলেন, বাংলাদেশে এশিয়ান অ্যাথলেটিকসের প্রথম কোন বড় কর্তা এলেন। আশাকরি আমাদের খেলা দেখে উনি বাংলাদেশের অ্যাথলেটিকস সম্পর্কে নতুন ধারনা নিয়ে যাবেন। পাশাপাশি তার কাছ থেকে বিভিন্ন ধরনের সহায়তার প্রত্যাশা করছেন ফেডারেশনের কর্মকর্তরা।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে ফেডাশেনের সহ-সভাপতি ফারুকুল ইসলাম ও শাহ আলম এবং ইকবাল হোসেন, সদস্য জয়ন্ত কুমার দেব ও কবিরুজ্জামান কবির এবং ৪১তম জাতীয় এ্যাথলেটিক্সের পৃষ্ঠপোষক এনআরবি কমার্শিয়াল ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট হাজ্জাজ বিন মাহফুজ সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

দাহলানের আসা উপলক্ষ্যে দীর্ঘ সাত বছর পর ইলেক্ট্রোনিক্স স্কোরবোর্ড এবং স্টার্টার সংযোজনের চেষ্টা করছে অ্যাথলেটিক ফেডারেশন। কোচ কিতাব আলীর কথায়, আমরা ব্যাটারি এনেছি। স্কোরবোর্ড বসিয়ে কাজ শুরু করেছি। ফটো ফিনিশিংয়ের জন্য ক্যামেরাও বসানো হচ্ছে। আশাকরি এবার স্কোরবোর্ডেই আমরা জাতীয় সিনিয়র মিট করতে পারবো। তিন যোগ করেন, স্টার্টারের জন্য তিনটি পিস্তল ছিল। কিন্তু এখন তার একটিরও হদিস নেই। তবে স্কোরবোর্ডে সাউন্স দিলেই টাইমিং শুরু হয়। তাই আমরা সাউন্ডের ব্যবস্থা করবো।

জাতীয় এ্যাথলেটিক্সের এবারের আসরে দেশের ৬৪ জেলা, আট বিভাগ, বিশ্বিবিদ্যালয়, শিক্ষাবোর্ড, বিকেএসপি ও সার্ভিসেস দলের প্রায় ৫০০ অ্যাথলেট অংশ নেবে। তিনদিনের প্রতিযোগিতায় পুরুষদের ২২টি এবং মহিলাদের ১৪টি ইভেন্টে অংশ নেবে। প্রতিয়োগিতার বাজেট প্রায় ১৬ লাখ ৩৪ হাজার টাকা যার মধ্যে আটলাখ টাকা প্রদান করবে পৃষ্টপোষক প্রতিষ্ঠান। আগামী রবিবার প্রতিযোগিতার আনুষ্টানিক সমাপনী ঘোষনা করবেন ফেডারেশনের সভাপতি এএসএম আরী কবির। এরআগে আগামী শুক্রবার জাতীয় অ্যাথলেটিক্স শুরু হবে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :