সকাল ৬:৩৬, মঙ্গলবার, ১২ই ডিসেম্বর, ২০১৭ ইং
/ আর্ন্তজাতিক / চ্যাম্পিয়ন্স লিগে বার্সার প্রতিপক্ষ স্পোর্টিং লিসবন
চ্যাম্পিয়ন্স লিগে বার্সার প্রতিপক্ষ স্পোর্টিং লিসবন
ডিসেম্বর ৫, ২০১৭

উ্য়েফা চ্যাম্পিয়ন্স লিগে আজ মঙ্গলবার রাতে বার্সেলোনার প্রতিপক্ষ স্পোর্টিং লিসবন। এই ম্যাচের আগে নানা সমস্যায় জর্জরিত লিওনেল মেসি। বেআইনি অস্ত্র রাখার অভিযোগ উঠেছে মেসির ভাই মাতিয়াসের বিরুদ্ধে। যদি অভিযোগ প্রমাণিত হয়, তা হলে সাড়ে তিন থেকে আট বছর পর্যন্ত জেল হতে পারে মাতিয়াসের। এর মধ্যে আবার আর্জেন্তিনায় মেসির মূর্তি ভাঙচুর করলো এক দল দুষ্কৃতি।

জানা গিয়েছে, রোজারিওয় একটি নৌকায় রক্তাক্ত অবস্থায় পাওয়া যায় মেসির ভাইকে। তাঁর কাছে একটি পিস্তলও পাওয়া যায়। মাতিয়াস এখন হাসপাতালে ভর্তি। সুস্থ হলেই পুলিশ তাঁকে জিজ্ঞাসাবাদ শুরু করবে। মাতিয়াসের আইনজীবী অবশ্য অভিযোগ অস্বীকার করেছেন। তাঁর বক্তব্য, ভুলবশত ওই পিস্তল নৌকায় চলে আসে।

এ তো গেল রোজারিওর কথা। আর্জেন্টিনার আর এক শহরেও কিন্তু ‘আক্রান্ত’ হলেন মেসি। ২০১৬ সালের জুন মাসে আন্তর্জাতিক ফুটবল থেকে মেসির অবসর ঘোষণার পরেই বুয়েনস আইরেসে তাঁর এই মূর্তিটি বানানো হয়। এর আগে জানুয়ারি মাসেও দুষ্কৃতিরা এই মূর্তি ভেঙেছিল। আবার সেই ঘটনার পুনরাবৃত্তি ঘটল। এবার কোমর থেকে ভাঙা হল মেসির এই ব্রোঞ্জের মূর্তি।

মাঠের বাইরের সমস্যার সঙ্গে সঙ্গে মাঠের ভিতরের সমস্যার মুখে পড়তে হতে পারে মেসিকে। কারণ বার্সেলোনার নির্ভরযোগ্য মিডফিল্ডার আন্দ্রে ইনিয়েস্তার চোট। স্যামুয়েল উমতিতিরও চোট। দুই নির্ভরযোগ্য ফুটবলারের অনুপস্থিতি বেশ চিন্তায় ফেলেছে আর্নেস্টো ভালভার্দের দলকে। চ্যাম্পিয়ন্স লিগের আসন্ন গ্রুপ ‘ডি’-র ম্যাচে তাই দলের বাইরে এই দুই ফুটবলার।

পাঁচ ম্যাচে ১১ পয়েন্টে গ্রুপ ‘ডি’-র শীর্ষস্থানে রয়েছেন লিও মেসিরা। সমান ম্যাচে সাত পয়েন্টে পেয়েছে স্পোর্টিং লিসবন। ফেভারিট হলেও মাঠের ভিতরে ও বাইরের চাপ সামলে তাই রোনাল্ডোর প্রাক্তন ক্লাবের বিরুদ্ধে আজ নামতে হবে ফুটবল সম্রাটকে। খেলাটি শুরু হবে বাংলাদেশ সময় রাত পোনে দু’টায়।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :