সকাল ৬:৩৯, মঙ্গলবার, ১২ই ডিসেম্বর, ২০১৭ ইং
/ ফুটবল / চেলসির সঙ্গে ড্র করে বিদায় অ্যাটলেটিকো মাদ্রিদের
চেলসির সঙ্গে ড্র করে বিদায় অ্যাটলেটিকো মাদ্রিদের
ডিসেম্বর ৬, ২০১৭

সাম্প্রতিক সময়ে স্প্যানিশ লা লিগা কিংবা ইউরোপিয়ান চ্যাম্পিয়ন্স লিগ- সব জায়গাতেই দারুণ পারফরম্যান্স অ্যাটলেটিকো মাদ্রিদের। গত চার বছরে তো দুবার চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালই খেলেছে তারা। ২০১৩-১৪ এবং ২০১৫-১৬ মৌসুমের ফাইনালে অবশ্য তারা হেরেছে নগর প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের কাছে।

সেই অ্যাটলেটিকো মাদ্রিদ এবার চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বএ পার হতে পারলো না। গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হয়েছে তাদের। শেষ ষোল নিশ্চিত করার লক্ষ্যে তারা মঙ্গলবার রাতে মুখোমুখি হয়েছিল ইংলিশ চ্যাম্পিয়ন চেলসির। কিন্তু আন্তোনিও কন্তের দলকে হারাতে পারলো না দিয়েগো সিমিওনের দল।

স্ট্যামফোর্ড ব্রিজে এসে অ্যাটলেটিকোকে ১-১ গোলে আটকে দিলে চেলসি। এই ড্রয়ের ফলে গ্রুপ পর্ব থেকে বিদায় নিশ্চিত হয়ে গেলো অ্যাটলেটিকো মাদ্রিদের৷ তবে বিদায় নিলেও ইউরোপা লিগ নিশ্চিত হলো তাদের। যদিও শেষ ম্যাচ ড্র হওয়ার কারণে গ্রুপ চ্যাম্পিয়ন হতে পারলো না চেলসির।

অ্যাটলেটিকোর দুর্ভাগ্যই বলতে হবে এই ম্যাচে। কারণ, ম্যাচের দুই গোলই যে এসেছে তাদের পক্ষ থেকে! সাউল নিগুয়েজের গোলে এগিয়ে থাকার পর স্টেফান সাভিচের আত্মঘাতি গোলে সমতায় ফেরে চেলসি। তাতেই পয়েন্ট হারায় অ্যাটলেটিকো।

আক্রমণ-প্রতিআক্রমণের উত্তেজক খেলা হলেও ম্যাচের প্রথমার্ধ গোলশূন্য থাকে। দ্বিতীয়ার্ধে ম্যাচের গতি আরও বেড়ে যায় দু’দলের গতিময় খেলায়৷ ৫৬ মিনিটে তোরেসের হেডে হাওয়ায় ভাসানো বলে মাথা ছুঁইয়ে গোল করেন সাউল নিগুয়েজ। অ্যাটলেটিকে এগিয়ে যায় ১-০ গোলে। ৭৫ মিনিটে সাভিচের আত্মঘাতী গোল সমতায় ফেরায় চেলসিকে৷

‘সি’ গ্রুপের অপর ম্যাচে এএস রোমা ১-০ গোলা কারাবাগেক হারিয়ে দেয়ায় অ্যাটলেটিকোর বিদায় নেওয়াটাই স্বাভাবিক হয়ে দাঁড়ায়৷ জিতলেও হয়তো শেষ ষোলায় যাওয়া সম্ভব হত তাদের৷ রোমা ও চেলসি উভয়ের পয়েন্ট সংখ্যা সমান হলেও মুখোমুখি লড়াইয়ে রোমার কাছে পর্যদুস্ত হওয়ার মাশুল দিতে হতো কন্তের দলকে৷

তবে পয়েন্ট সমান হলেও এবং চেলসি গোল গড়ে এগিয়ে থাকলেও মুখোমুখি লড়াইয়ে পিছিয়ে থাকার কারণে দ্বিতীয় স্থান নিয়েই সন্তুষ্ট থাকতে হলো চেলসিকে। ব্লুজদেরকে তাদের হোম ম্যাচে আটকে দিয়ে নিজেদের মাঠে পরাজিত করেছিল রোমা। সেই সুবাদেই ‘সি’ গ্রুপ থেক শীর্ষে থেকে শেষ ষোলয় জায়গা করে নেয় রোমা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :