সকাল ৭:০৭, মঙ্গলবার, ২৪শে এপ্রিল, ২০১৮ ইং
/ ক্রিকেট / চলে গেলেন গেইল-ম্যাককালাম
চলে গেলেন গেইল-ম্যাককালাম
ডিসেম্বর ১৩, ২০১৭

শুধু বিপিএল কেন, বিশ্বের যে কোনো ফ্রাঞ্চাইজি টুর্নামেন্টের সেরা আকর্ষণ থাকেন ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং দানব ক্রিস গেইল। বরাবরের মত এবারও বিপিএলে তিনি খেলেছেন। প্রথম থেকে না হলেও টুর্নামেন্টের কয়েক ম্যাচ যাওয়ার পরই তিনি এসে যোগ দেন রংপুর রাইডার্সের সঙ্গে।

শুধু ক্রিস গেইলই নন, এবারের বিপিএলে অন্যতম আকর্ষণ ছিলেন নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম, ক্যারিবীয় ব্যাটসম্যান কাইরন পোলার্ড, এভিন লুইস, পাকিস্তানি আফ্রিদি, মোহাম্মদ আমির কিংবা হাসান আলিরা।

শেষ পর্যন্ত ক্রিস গেইলই হলেন নায়ক। শেষ তিন ম্যাচে ২টি সেঞ্চুরিসহ মোট ৪৮৫ রান করে টুর্নামেন্টের সেরা ব্যাটসম্যান এবং সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতলেন তিনি। শুধু তাই নয়, ফাইনালের মত মহা গুরুত্বপূর্ণ ম্যাচে একা ক্রিস গেইলের হাতেই শেষ হয়ে গেছে আগেরবারের চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটস। ৬৯ বলে ১৪৬ রানের বিধ্বংসী ইনিংসে রেকর্ড গড়লেন ১৮টি ছক্কা মেরে।

গেইলের একার রানই কেবল করতে পেরেছিল ঢাকা। তাদের ইনিংস শেষ হয়েছিল ১৪৯ রানে। গেইল তাণ্ডবের সামনেই উড়ে গেলো ঢাকা। চ্যাম্পিয়ন হলো রংপুর রাইডার্স।

রংপুরকে চ্যাম্পিয়ন করার পর একদিনও ঢাকায় থাকলেন না ক্রিস গেইল। আজই চলে গেলেন তিনি।  আজ দুপুর ১টা ৪০ মিনিটে ব্রেন্ডন ম্যাককালামের সঙ্গে একই ফ্লাইটে নিউজিল্যান্ডে উড়ে গেলেন ক্রিস গেইল।

গেইল কেন নিউজিল্যান্ডে গেলেন? ২০ ডিসেম্বর থেকে নিউজিল্যান্ডের বিপক্ষে শুরু হচ্ছে ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে সিরিজ। সেই সিরিজে ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে স্কোয়াডে রয়েছেন গেইল। এ কারণেই তিনি সোজা নিউজিল্যান্ডে উড়ে গেলেন। রংপুরের আরেক ওয়েস্ট ইন্ডিয়ান খেলোয়াড়, জনসন চার্লস দেশে ফিরে গেছেন আজ সকালেই।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :