সকাল ৬:৪১, মঙ্গলবার, ১২ই ডিসেম্বর, ২০১৭ ইং
/ আর্ন্তজাতিক / ক্রিস্টিয়ানো রোনালদোর সালতামামি
ক্রিস্টিয়ানো রোনালদোর সালতামামি
ডিসেম্বর ৪, ২০১৭

মৌসুমটা দারুণ কেটেছে রিয়াল মাদ্রিদ ‌ও পর্তুগালের তারকা ফরোয়ার্ড ক্রিস্টিয়ানো রোনালদোর। সন্তান জন্ম দে‌ওয়ার সঙ্গে পাল্লা দিয়ে পুরস্কারে পুরস্কারে ঘর ভরে গেছে তার। বিশ্রাম আর সন্তানের পাশে থাকার জন্য খুব বেশি ম্যাচে মাঠে নামতে পারেন নি রোনালদো। তাতে থেমে থাকেনি তার মুকুটে সাফল্যের পালক যোগ হ‌ওয়া।

২০১৭-১৮ মৌসুমে রোনালদো মোট ১৭ ম্যাচে মাঠে নামেন। তার মধ্যে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ৫টি ম্যাচে ৪৫০ মিনিট খেলায় অংশ নেনে। স্প্যানিশ লা লিগায় ১০ ম্যাচে মাঠে থাকেন ৯০০ মিনিট। একটি ক্লাব ফ্রেন্ডলি এবং পর্তুগালের হয়ে একটি কনফেডারেশন্স কাপের ম্যাচে অংশ নিয়েছিলেন ফিফা দ্য বেস্ট ক্রিস্টিয়ানো রোনালদো।

এর মধ্যে রোনালদো গোল করেন মোট ১১টি। চ্যাম্পিয়ন্স লিগের ৫ ম্যাচে গোল করেন আটটি। একটি গোলে অ্যাসিস্ট করেন। তবে একবার তাকে দেখতে হয়েছে হলুদ কার্ড‌ও। এদিকে লা লিগার ১০ ম্যাচে গোল করেন রোনালদো ২টি। ২টি গোলে অবদান‌ও রাখেন। তবে অবৈধ খেলার জন্য এখানে‌ও তাকে হলুদ কার্ড দেখতে হয়। আর ক্লাব ফ্রেন্ডলিতে করেছিলেন একটি গোল। কনফেডারেশন্স কাপে কোনো গোল করতে পারেন নি রোনালদো। এই ১৭ ম্যাচে সেরা খেলোয়াড় হন দুইবার। সেটি আবার চ্যাম্পিয়ন্স লিগে। এই ১১ গোলের মধ্যে ডান পায়ে ৫টি, বাম পায়ে ৩টি, হেডের মাধ্যমে ১টি, ফ্রিকিকে কোনো গোল করতে না পারলে‌ও ফ্রিকিকে ২টি গোল করেন রোনালদো।

আর ২০১৭ বর্ষ পঞ্জিকায় রোনালদো গোল করেছেন মোট ৪৯টি। তার মধ্যে রিযাল মাদ্রিদের হয়ে ৩৮টি। আর পর্তূগালের হয়ে বাকী ১১টি। তবে ২০১৩ পঞ্জিকা বর্ষে সবচেয়ে বেশি ৬৯টি গোল করেছিলেন তিনি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :