সকাল ৬:৩৩, মঙ্গলবার, ১২ই ডিসেম্বর, ২০১৭ ইং
/ ক্রিকেট / কোয়ালিফায়ারে কুমিল্লা-ঢাকা, এলিমিনেটরে খুলনা-রংপুর
বাংলাদেশ প্রিমিয়ার লিগ
কোয়ালিফায়ারে কুমিল্লা-ঢাকা, এলিমিনেটরে খুলনা-রংপুর
ডিসেম্বর ৬, ২০১৭

নিয়মরক্ষার ম্যাচের আড়ালে একটা করে সুযোগ দুদলেরই ছিল। ঢাকার জন্য সেটি সেরা দুইয়ে থেকে কোয়ালিফায়ারের টিকিট পা‌ওয়ার। অপরদিকে রংপুরের জন্য ঢাকাকে হারিয়ে এলিমিনেটরের সম্ভাব্য প্রতিপক্ষের বিপক্ষে ড্রেস রিহার্সেল সেরে রাখার। মাঠের লড়াইয়ে জিতে সুযোগটা কাজে লাগিয়েছে সাকিবের ঢাকা।
মাশরাফীবিহীন রাইডার্সকে ৪৩ রানে হারিয়ে প্রথম কোয়ালিফায়ারে কুমিল্লার প্রতিপক্ষ হচ্ছে বর্তমান চ্যাম্পিয়নরা।

কোয়ালিফায়ারের চার দল আগেই নিশ্চিত হয়েছে। এক ম্যাচ হাতে রেখে ১৬ পয়েন্টে শীর্ষে থাকা নিশ্চিত করেছে কুমিল্লা। ১২ ম্যাচে ১৫ পয়েন্টে দুইয়ে ছিল খুলনা। আজ বুধবার রংপুরকে হারিয়ে ১৫ পয়েন্ট নিয়ে রানরেটে দুইয়ে উঠে গেল ঢাকা। তাতে প্রথম কোয়ালিফায়ারে খেলে সরাসরি ফাইনালের টিকিট সুযোগ পাবে ঢাকা বা কুমিল্লা। সেখানে দ্বিতীয় সুযোগ থাকবে হারা দলটির জন্যও।

শুক্রবারের প্রথম ম্যাচে এলিমিনেটরে মুখোমুখি হবে খুলনা ও রংপুর। জয়ী দলের বিপক্ষে প্রথম কোয়ালিফায়ারে হারা দল খেলবে অঘোষিত সেমিফাইনাল ১০ তারিখের দ্বিতীয় কোয়ালিফায়ারে। রংপুর ১২ পয়েন্ট নিয়ে সেরা চারের চতুর্থ দল।

আজ মিরপুরে ব্রেন্ডন ম্যাককালামকে অধিনায়ক করে নামে রংপুর রাইডার্স। ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নেমে সাকিব আল হাসানের অপরাজিত ৪৭ রানে নির্ধারিত ওভারে সাত উইকেট হারিয়ে ১৩৭ রান তোলে ঢাকা ডায়নামাইটস। জবাবে ৪৩ রান দূরেই আটকে যায় রাইডার্সরা। মাশরাফীর মত গেইলও ছিলেন না একাদশে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :