সকাল ৬:৩৯, মঙ্গলবার, ১২ই ডিসেম্বর, ২০১৭ ইং
/ ক্রিকেট / ওকস-অ্যান্ডারসনে দিশেহারা অস্ট্রেলিয়া
ওকস-অ্যান্ডারসনে দিশেহারা অস্ট্রেলিয়া
ডিসেম্বর ৫, ২০১৭

অ্যাডিলেড টেস্টে প্রথম ইনিংসে ইংল্যান্ডকে ফলোঅন করানোর সুযোগ পেয়েও করায়নি অস্ট্রেলিয়া। ২১৫ রানে এগিয়ে থাকার পরও দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে স্টিভেন স্মিথের দল; কিন্তু ব্যাট করতে নামার পরই অসি ব্যাটসম্যানরা টের পেলো, কতটা বিষ মাখানো ইংল্যান্ডের পেস ব্যাটারি। জেমস অ্যান্ডারসনের তোপে আগেরদিন শেষ বিকেলেই দিশেহারা হয়ে পড়েছিল তারা। আজ চতুর্থ দিন ব্যাট করতে নেমেও সেই দিশেহারা ভাব কাটেনি। জেমস অ্যান্ডারসন-ক্রিস ওকস আগুনে বোলিংয়ের ধারাবাহিকতা ধরে রেখে অসিদের ব্যাকফুটে ঠেলে দিলেন।

স্টিভেন স্মিথ হয়তো ভেবেছিলেন, ২১৫ রানে তো এমনিতেই এগিয়ে রয়েছি। সঙ্গে যদি আর ২০০ রান যোগ করে দেয়া যায়, তাহলে অ্যাডিলেড টেস্টটা অনায়াসেই জিতে নেয়া যাবে। কিন্তু অ্যান্ডারসন আর ওকসের আগুনে বোলিংয়ের সামনে তৃতীয় দিন শেষ বিকেলেই ৪ উইকেট হারিয়ে বসে স্বাগতিকরা। ৫০ রানেই পড়ে এই ৪ উইকেট। ৫২ রানে দিন শেষ করে মাঠ ছাড়েন পিটার হ্যান্ডসকম্ব (৩) এবং নাথান লিওন (৩)।

চতুর্থ দিন ব্যাট করতে নেমে শুরুতেই জেমস অ্যান্ডারসনের অগ্নিমাখা বোলিংয়ের মুখে পড়েন হ্যান্ডসকম্ব এবং নাথান লিওন। ১২ রান করে হ্যান্ডসকম্ব এবং ১৪ রান করে ফিরে যান লিওন। এরপর টিম পাইনকে ১১ রানে সাজঘরের পথ দেখিয়ে দেন ক্রিস ওকস।

এ রিপোর্ট লেখার সময় শন মার্শ ১০ এবং মিচেল স্টার্ক ব্যাট করছিলেন ৩ রান নিয়ে। অস্ট্রেলিয়ার রান এ সময় ৭ উইকেট হারিয়ে ৯৮। অ্যান্ডারসন ৪টি এবং ক্রিস ওকস নিয়েছেন ৩টি উইকেট। অস্ট্রেলিয়ার সর্বমোট লিড দাঁড়াল ৩১৩ রানের।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :