সকাল ৬:৪০, মঙ্গলবার, ১২ই ডিসেম্বর, ২০১৭ ইং
/ ফুটবল / অম্ল-মধুর কাটলো আর্জেন্টিনার
অম্ল-মধুর কাটলো আর্জেন্টিনার
ডিসেম্বর ৫, ২০১৭

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে রাশিয়া বিশ্বকাপের মূল পর্বে ঠিকই জায়গা করে নিয়েছে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন ‌ও বর্তমান রানার্সআপ আর্জেন্টিনা। অথচ আর্জেন্টিনার মূল পর্বে ‌ওঠা না ‌ওঠা নিয়ে ছিলো কতই না আলোচনা। তাদের পারফরমেন্স এতোটাই বাজে ছিলো যে প্লেঅফ খেলে রাশিয়ার টিকিট পেতে হতে পারে এমন সম্ভাবনা‌ও দেখা দিয়েছিলো মেসির দলের।

২০১৭ সালে ১০টি ম্যাচ খেলে আর্জেন্টিনা। বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে ২৩ মার্চ প্রথম খেলতে নামে তারা চিলির বিপক্ষে। সেই ম্যাচে লি‌ওনেল মেসির একমাত্র গোলে জয় পায় আর্জেন্টিনা। পরের ম্যাচেই বলিভিয়ার কাছে পরাজিত হয় তারা ২-০ গোলের ব্যবধানে।

এরপর আর্জেন্টিনা দুটো প্রীতি ম্যাচ খেলত নামে ব্রাজিল ‌ও সিঙ্গাপুরের বিপক্ষে। দুটি ম্যাচই জিতেছিলো তারা। প্রথমটি ১-০ গোলে, অন্যটি ৬-০ গোলে।

সে যাই হোক, ১০ ম্যাচে আর্জেন্টিনা জিতেছে ৫টিতে, ড্র করেছে তিনটিতে। আর বাকী দুটো ম্যাচে হেরেছে লি‌ওনেল মেসির দল। বিশ্বকাপ বাছাই পর্বে বলিভিয়ার সঙ্গে ২-০ গোলে (২৮ মার্চ) এবং প্রীতি ম্যাচে নাইজেরিয়ার সঙ্গে ৪-২ গোলে (১৪ নভেম্বর) পরাজিত হয়েছিলো আলবেসেলেস্তের দল। এমন অম্ল-মধুর ফলাফলে বেশ খুশি আর্জেন্টিনার নতুন কোচ জর্জ সাম্পা‌ওলি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :