বিকাল ৫:২৩, বৃহস্পতিবার, ২৩শে নভেম্বর, ২০১৭ ইং
/ ক্রিকেট / হাথুরুসিংহের পদত্যাগ
হাথুরুসিংহের পদত্যাগ
নভেম্বর ৯, ২০১৭

বাংলাদেশ ক্রিকেট দলের কোচের পদ থেকে অব্যাহতি নিয়েছেন শ্রীলঙ্কার চান্ডিকা হাথুরুসিংহে। বিসিবির কাছে পদত্যাগ পত্র জমা‌ও দিয়েছেন তিনি। তবে অব্যাহতি দেয়ার আগে তার সাথে আলোচনা করতে চায় ক্রিকেট বোর্ড। ব্যক্তিগত অফিসে এসব কথা জানান বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

বিসিবির কাছে হাথুরুসিংহের পদত্যাগ পত্র জমা দেয়ার যে গুঞ্জন শোনা যাচ্ছিলো তা সত্যিই। দক্ষিণ আফ্রিকা সফরের পর ছুটিতে থাকা হাথুরুসিংহে গত কয়েকদিনে বিসিবির কোনো যোগাযোগে সাড়া দেননি। তবে তার সঙ্গে বিসিবি যোগাযোগের চেষ্টা চালিয়ে যাচ্ছে। তার বক্তব্য শোনার জন্য আরও কয়েকদিন অপেক্ষা করবে বোর্ড। বিসিবি সভাপতি নাজমুল হাসান জানান, আমরা তার সঙ্গে যোগাযোগের চেষ্টা করছি। কি কারণে তিনি দলের দায়িত্ব ছাড়তে চান সেটা জানার চেষ্টা করা হচ্ছে। তবে আমরা তাকে হারাতে চাই না।

দুই বছরের চুক্তিতে ২০১৪ সালের জুনে বাংলাদেশের দায়িত্ব নেন হাথুরুসিংহে। গত বছর চুক্তির মেয়াদ বাড়িয়ে করা হয়েছে ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত। দায়িত্ব ছাড়তে চাইলেও তাই চুক্তির বাধ্যবাধকতা আছে। অন্তত এক মাস আগে নোটিশ দেওয়ার কথা। তবে থাকতে না চাইলে তাকে কোন চাপ দেবেনা ক্রিকেট বোর্ড।
এ প্রসঙ্গে নাজমুল হাসান বলেন, ২০১৯ সালের বিশ্বকাপ পর্যন্ত চুক্তি আছে আমাদের। তাতে কিছু বাধ্যবাধকতা‌ও আছে। তিনি চাইলেই তো যখন-তখন দায়িত্ব ছাড়তে পারেন না। অবশ্য ব্যাপারটা এখন‌ও স্পষ্ট নয়। সবকিছু জেনেই এ বিষয়ে মন্তব্য করতে চাই।

গুঞ্জন আছে বিসিবির সমান শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড বেতন দিলে নিজ দেশের কোচ হওয়ার ইচ্ছে ছিলো হাথুরুর। কিন্তু তার পদত্যাগের জন্য বিসিবি সভাপতি দোষ চাপালেন গণ মাধ্যমের ওপর।

বিসিবির সঙ্গে নতুন চুক্তির পর হাথুরুসিংহে এখন বিশ্বের চতুর্থ সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া ক্রিকেট কোচ। তার অধীনে অনেক সাফল্য পেয়েছে বাংলাদেশ। যদিও সর্বশেষ দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশ।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :