দুপুর ১২:০৪, বৃহস্পতিবার, ১৪ই ডিসেম্বর, ২০১৭ ইং
/ ক্রিকেট / শ্রীলঙ্কা-ভারতের সঙ্গে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ
শ্রীলঙ্কা-ভারতের সঙ্গে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ
নভেম্বর ১৮, ২০১৭

স্বাধীনতার ৭০ বছর পূর্তিতে আগামী মার্চে একটি ত্রিদেশীয় সিরিজ আয়োজন করতে যাচ্ছে শ্রীলঙ্কা। আর তাতে স্বাগতিক দেশ ও ভারতের সঙ্গে তৃতীয় দল হিসেবে অংশ নিবে বাংলাদেশ। শ্রীলঙ্কা ক্রিকেট এই প্রতিযোগিতার একটি সূচিও প্রকাশ করেছে।

ত্রিদেশীয় সিরিজের নাম দেওয়া হয়েছে ‘নিদাহাস ট্রফি’। এটি শুরু হবে ৮ মার্চ, ফাইনাল হবে ২০ মার্চ। এতে তিনটি দল একে অপরের বিপক্ষে দুটি করে ম্যাচ খেলবে। সিরিজের সব কটি ম্যাচই কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

 

ত্রিদেশীয় সিরিজ নিয়ে এসএলসির সভাপতি থিলাঙ্গা সুমাথিপালা বলেন, ‘ আমরা আনন্দিত যে, আমাদের স্বাধীনতার ৭০ বছর পূর্তি উদযাপনে সবচেয়ে কাছের দুই প্রতিবেশী আমাদের সঙ্গী হবে। যা ক্রিকেটের অগ্রযাত্রায় এটি একটি মাইলফলক হয়ে থাকবে।’

এ সিরিজকে বন্ধুত্বের নিদর্শন উল্লেখ করে বিসিবি প্রধান নাজমুল হাসান বলেন, ‘বাংলাদেশের ক্রিকেটে শ্রীলঙ্কার (এবং ভারতের) অবদান কখনোই ভোলার নয়। শ্রীলঙ্কা যে বাংলাদেশ ক্রিকেটের কত ভালো বন্ধু, এই আমন্ত্রণের মাধ্যমেই তা আবারও প্রমাণ হল। এ টুর্নামেন্ট এই তিন দেশের বন্ধুত্ব আরও দৃঢ় করবে।’

উল্লেখ্য, এই মুহূর্তে ভারতের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলছে শ্রীলঙ্কা। ৩টি করে টেস্ট ও ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ আয়োজন করা হয়েছে ভারতের স্বাধীনতার ৭০ বছর পূর্তি উদযাপনে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :