বিকাল ৫:২১, বৃহস্পতিবার, ২৩শে নভেম্বর, ২০১৭ ইং
/ আর্ন্তজাতিক / শ্রীলঙ্কার ব্যাটিং কোচ হলেন সামারাবীরা
শ্রীলঙ্কার ব্যাটিং কোচ হলেন সামারাবীরা
নভেম্বর ৬, ২০১৭

বলা যায় সামারাবীরাকে প্রায় চাকুরিচ্যুতই করেছিলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড। কারণ এর আগে যে তিনি টাইগারদের ব্যাটিং কোচের দায়িত্বে ছিলেন। সাবেক টেস্ট ব্যাটসম্যান থিলান সামারাবীরাকে এবার জাতীয় দলের ব্যাটিং কোচ নিয়োগ দিয়েছে শ্রীলংকা ক্রিকেট-এসএলসি। ছন্নছাড়া জাতীয় দলকে শক্তিশালী করার লক্ষ্যে ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত তাকে নিয়োগ দেয়া হয় বলে এসএলসির পক্ষ থেকে জানানো হয়।

এসএলসির দেয়া বিবৃতিতে জানানো হয়, ২০১৩ সালে টেস্ট ক্রিকেট থেকে অবসর নেয়া ৪১ বছর বয়সী সামারাবীরা ইতোপূর্বে বাংলাদেশ দলের ব্যাটিং পরামর্শক হিসেবে কাজ কাজ করেছেন। বিবৃতিতে বলা হয়, ‘এসএলসি শ্রীলংকার সাবেক ব্যাটসম্যান থিলান সামারাবীরাকে তিন বছরের জন্য জাতীয় দলের ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দেয়ার ঘোষনা দিচ্ছে।’

আসন্ন ভারত সফরের উদ্দেশ্যে দেশ ত্যাগের আগে চলতি সপ্তাহের শেষ দিকে শ্রীলংকা দলের সঙ্গে সামারাবীরার যোগ দেয়ার কথা রয়েছে। পার্শ্ববর্তী দেশটিতে সফরকালে লংকান দলটি তিনটি করে টেস্ট, ওয়ানডে ও টি-২০ ম্যাচ খেলবে।

বর্তমানে শ্রীলংকা দলের অন্তবর্তীকালীন কোচের দায়িত্ব পালন করছেন দক্ষিণ আফ্রিকার নিক পোথাস। চুক্তির মাঝ পথে গত জুনে গ্রাহাম ফোর্ড হঠাৎ করেই সরে দাঁড়ালে কোচের দায়িত্ব নেন পোথাস। সাম্প্রতি অত্যন্ত খারাপ সময় কাটাচ্ছে শ্রীলংকা দল। গত জুলাই সেপ্টেম্বরে নিজ মাঠে ভারতের বিপক্ষে সিরিজে সব ম্যাচেই পরাজিত হয় দলটি। তার আগে বাংলাদেশ ও দুর্বল জিম্বাবুয়ের কাছেও ম্যাচ হেরেছে দলটি।

পাকিস্তানের বিপক্ষে মাত্র শেষ হওয়া দুই টেস্টেও সিরিজ জিতলেও পাঁচ ওয়ানডে ও তিন টি-টোয়ন্টি সিরিজের সব ম্যাচ হেরেছে শ্রীলংকা। এবার লংকানদের সাফল্যের পথ দেখাবেন সামাবীরা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :