দুপুর ১২:০৬, বৃহস্পতিবার, ১৪ই ডিসেম্বর, ২০১৭ ইং
/ আর্ন্তজাতিক / মার্চে ত্রিদেশিয় ক্রিকেট সিরিজ খেলবে বাংলাদেশ
মার্চে ত্রিদেশিয় ক্রিকেট সিরিজ খেলবে বাংলাদেশ
নভেম্বর ১৮, ২০১৭

২০১৮ সালের মার্চে বাংলাদেশ, ভারতকে নিয়ে টি-টুয়েন্টি ত্রিদেশীয় সিরিজের ঘোষণা দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)। শুক্রবার এক বিবৃতিতে তারা জানায়, টুর্নামেন্টটি শুরু হবে ৮ মার্চ। চলবে একই মাসের ২০ তারিখ পর্যন্ত।

টুর্নামেন্টের নাম দেয়া হয়েছে নিধাস ট্রফি। শ্রীলঙ্কার ৭০তম স্বাধীনতা দিবস উপলক্ষে এই সিরিজ আয়োজন করা হচ্ছে। তবে ঐ মাসেই ক্রিকেটের ৭০ বছর উদযাপন করবে দেশটি।

এই সিরিজটির ঘোষণা মূলত গত বছর মার্চে দেয়া হয়েছিল। বাংলাদেশ দল শ্রীলঙ্কা সফরে গেলে ‘নিধাস ট্রফি’র কথা জানানো হয়। তখন অবশ্য বলা হয়েছিল, ২০১৮ সালের ১৫ থেকে ৩০ মার্চ এটি অনুষ্ঠিত হবে। ৪ ফেব্রুয়ারি দেশটির স্বাধীনতা দিবস হলেও আগামী বছরের মার্চে আয়োজন করা হচ্ছে এই টি-টুয়েন্টি টুর্নামেন্ট।

জানা গেছে, কলম্বোর প্রেমাদাসা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মোট সাতটি টি-টুয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপনের বরাত দিয়ে লঙ্কান ক্রিকেট বোর্ড বিবৃতিতে বলেছে, ‘বাংলাদেশের ক্রিকেটে শ্রীলঙ্কা এবং ভারতের অবদান অনস্বীকার্য। এই আমন্ত্রণ পরিষ্কার করে শ্রীলঙ্কান ক্রিকেটের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক কতটুকু ভালো।’

ভারতীয় বোর্ডের সিইও রাহুল জোহরি বলেছেন, ‘শ্রীলঙ্কার ৭০ বছর উদযাপনের সঙ্গী হতে পেরে আমরা গর্বিত। শ্রীলঙ্কা এবং বাংলাদেশের মতো কাছের বন্ধু বিসিসিআইয়ের নেই।’



লাইক দিয়ে সঙ্গে থাকুন :