বিকাল ৫:২৭, বৃহস্পতিবার, ২৩শে নভেম্বর, ২০১৭ ইং
/ ক্রিকেট / বাংলাদেশের কোচ হতে আমির সোহেলের আগ্রহ
বাংলাদেশের কোচ হতে আমির সোহেলের আগ্রহ
নভেম্বর ১৩, ২০১৭

বিপিএলের ধারাভাষ্যকার হিসেবে বাংলাদেশে এসেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক আমির সোহেল। বিশ্ব ক্রিকেটে বাংলাদেশের অপার সম্ভাবনাটা‌ও তা চোখে ফুটে উঠেছে। তাছাড়া সুযোগ পেলে ভবিষ্যতে বাংলাদেশে কোচিংয়ের দায়িত্বটাও নিতে আগ্রহের কথা জানান পাকিস্তানের বিশ্বকাপ জয়ী দলের এই ক্রিকেটার। তিনি বলেন, আমাকে বাংলাদেশ জাতীয় দলের কোচ হওয়ার জন্য প্রস্তাব দেয়া হলে বিষয়টি নিয়ে আমি অবশ্যই চিন্তা করবো।

শনিবার দেয়া এক সাক্ষাতকারে তিনি বাংলাদেশের ক্রিকেটের ভূয়সী প্রশংসা করেন। মুশফিকুর রহিমের ব্যাটিংটা তার কাছে দারুণ উপভোগ্য। বাংলাদেশের এই ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগের গুণমুগ্ধ তিনি। আমির সোহেলের বলেন বাংলাদেশ সবসময়ই আমার পছন্দের। এখানকার দর্শকরাও দারুণ। বেশিরভাগ সময়ই গ্যালারি পূর্ণ থাকে আর খেলাটা তারা অনেক উপভোগ করে। অনেক প্রতিভাবান ক্রিকেটার আছে এখানে। বাংলাদেশ ক্রিকেটের ভবিষ্যতের জন্য যেটা খুবই ভালো।

এবারই প্রথম প্রতি ম্যাচে পাঁচ বিদেশি নিয়ে খেলছে বিপিএলের প্রত্যেক দল। খেলোয়াড় ও বিশ্লেষক অনেকের মতেই এতে খেলার সুযোগ হারাচ্ছেন দেশীয় ক্রিকেটাররা। তবে, ভিন্নমত আমির সোহেলের। সোহেলে বলেন, দেখুন পাঁচজন কিংবা ছয়জন ক্রিকেটার অথবা দেশি ক্রিকেটারদের জন্য কোটার বিষয়টি মুখ্য নয়। দেশের সব থেকে প্রতিভাবান খেলোয়াড়দের যাচাই করে নেয়ার টুর্নামেন্ট এটা, তাই মানসম্পন্ন বিদেশি খেলোয়াড় বেশি থাকলে প্রতিযোগিতার একটি সংস্কৃতি তৈরি হয়। আর সেটা তো বিপিএলে হচ্ছেই।

বাংলাদেশের ক্রিকেটের নিয়মিত খোঁজ খবর রাখেন আমির। তার মতে, ক্রিকেটীয় কৌশলে পরিণত হয়ে উঠেছে টাইগাররা। মাশরাফির নেতৃত্ব গুণ আর সাকিব-মাহমুদুল্লাহ-মুমিনুলদের পারফরম্যান্সের প্রশংসায় পঞ্চমুখ তিনি। তিনি আরো বলেন, মুশফিকুর রহিম দারুণ ব্যাটসম্যান। সাকিব-মাহমুদুল্লাহ-মমিনুলরাও বিশ্বমানের ক্রিকেটার। মাশরাফিও দীর্ঘদিন ধরে সফলভাবে দলকে নেতৃত্ব দিচ্ছে। সব মিলিয়ে আমার যা মনে হয়, কৌশলগত উন্নতিতে সবাই মিলে কাজ করার ফলে দলটা ভালো করছে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :