দুপুর ১২:০৫, বৃহস্পতিবার, ১৪ই ডিসেম্বর, ২০১৭ ইং
/ আর্ন্তজাতিক / চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বে রিয়াল মাদ্রিদ
চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বে রিয়াল মাদ্রিদ
নভেম্বর ২২, ২০১৭

ক্রিশ্চিয়ানো রোনালদো ও করিম বেনজেমার জোড়া গোলে অ্যাপোয়েল নিকোশিয়াকে ৬-০ তে বিধ্বস্ত করে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্ব নিশ্চিত করলো বর্তমান চ্যাম্পিয়ন, রিয়াল মাদ্রিদ। অন্য ম্যাচে, রহিম স্টার্লিংয়ের একমাত্র গোলে এফ গ্র“পের শীর্ষস্থান ধরে রাখলো ম্যানচেস্টার সিটি। তবে তিন গোলে এগিয়ে গিয়েও সেভিয়ার সাথে ড্র করে নকআউট পর্ব নিশ্চিত করতে পারেনি লিভারপুল।

অ্যাপোয়েলের মাঠে এ ম্যাচ জিতলেই নকআউট পর্বে খেলা নিশ্চিত। এমন সমীকরণে, শুরু থেকেই ম্যাচের নিয়ন্ত্রণ ছিলো রিয়ালের হাতে। ২৩ মিনিটে তাদের গোল উৎসব শুরু করেন ক্রোয়েশিয়ান তারকা লুকা মদ্রিচ। বিরতির আগেই করিম বেনজেমার জোড়া গোলের সাথে ফার্নান্দেজ নাচোর লক্ষ্যভেদে জয় নিশ্চিত হয় স্প্যানিশ জায়ান্টদের।

বিরতির পর খেলার আকর্ষণ ছিলেন পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। ৪৯ মিনিটে মার্সেলো আর ৫৪ মিনিটে বেনজেমার ক্রস থেকে পরপর দু’টি গোল করে কেবল দলের বড় জয়ই নিশ্চিত করেননি, বরং প্রথম খেলোয়াড় হিসেবে এক পঞ্জিকা বছরে চ্যাম্পিয়ন্স লিগে সর্বোচ্চ গোলের রেকর্ডও নিজের করে নেন রোনালদো। ২০১৭ সালে এই টুর্নামেন্টে এ পর্যন্ত ১৮ গোল করেছেন পাঁচবারের বিশ্বসেরা তারকা।

তবে গত দু’বারের চ্যাম্পিয়নরা এইচ গ্র“পের দ্বিতীয় দল হিসেবে পরের রাউন্ডে খেলবে। কারণ দিনের অন্য ম্যাচে, বরুশিয়া ডর্টমুন্ডকে ২-১ গোলে হারিয়ে শীর্ষস্থান নিশ্চিত করেছে টটেনহ্যাম।

এদিকে, প্রথমার্ধেই রবার্তো ফারমিনোর জোড়া গোল আর সাদিও মানের লক্ষ্যভেদে সেভিয়ার বিপক্ষে তিন গোলে এগিয়ে যায় লিভারপুল। তবে, দ্বিতীয়ার্ধে তিনটি গোলই শোধ করে ম্যাচ ড্র করে স্প্যানিশ ক্লাব সেভিয়া। তাতে, এখন পর্যন্ত ই গ্র“প থেকে নকআউট পর্ব নিশ্চিত হয়নি কোন দলেরই।

টানা চার ম্যাচ জিতে আগেই নকআউট পর্ব নিশ্চিত করা পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি পঞ্চম ম্যাচেও জয় পেয়েছে। ৮৮ মিনিটে রাহিম স্টার্লিংয়ের গোলে ফেইনুর্ডের বিপক্ষে জিতে গ্রুপের শীর্ষস্থান পাকা করে তারা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :