দুপুর ১২:১২, বৃহস্পতিবার, ১৪ই ডিসেম্বর, ২০১৭ ইং
/ ক্রিকেট / কুমিল্লায় থামলো ঢাকার জয়রথ
কুমিল্লায় থামলো ঢাকার জয়রথ
নভেম্বর ২০, ২০১৭

বাংলাদেশ প্রিমিয়ার লিগ-বিপিএলে ঢাকা ডায়নামাইটসকে ৪ উইকেটে হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে গেলো কুমিল্লা ভিক্টোরিয়ান্স। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে আজ সোমবার ঢাকার দেয়া ১২৮ রানের টার্গেট, কুমিল্লা ছুয়ে ফেলে ২ বল হাতে রেখে। এই জয়ে ছয় ম্যাচে পঞ্চম জয়ে শীর্ষে উঠে গেলো কুমিল্লা।

টার্গেট ছিল মাত্র ১২৯ রানের। তবে দলীয় ১৭ রানেই লিটন দাসকে শূন্য রানে প্যাভিলিয়নে পাঠান আবু হায়দার রনি। অপর ওপেনার তামিম ইকবালও ১৮ রান করে সাজঘরে ফেরন। টুর্নামেন্টের শুরু থেকে দুর্দান্ত ব্যাটিং করা ইমরুল সাদ্দামের বলে ২০ রান করে আউট হন। সুনিল নারাইনের দ্বিতীয় শিকার হন ১২ রান করা ডিজে ব্র্যাভো।

ম্যাচে ফেরে উত্তেজনা। ইংলিশ তারকা জশ বাটালরকে (১১) আউট করেন পাকিস্তানি পেসার মোহাম্মদ আমির। আমিরের দ্বিতীয় শিকার হন অলরাউন্ডার মোহাম্মদ সাইফ উদ্দিন (৪)। একপ্রান্ত আগলে লড়াই করছিলেন শোয়েব মালিক। মেহেদী মিরাজকে নিয়ে দুর্দান্ত ইনিংস খেলে তিনিই দলকে জয়ের বন্দরে নিয়ে যান। ম্যাচ শেষে শোয়েব মালিকের নামের পাশে অপরাজিত ৫৪ রান।

এর আগে টসে জিতে ব্যাটিংয়ে নেমে মাত্র ১২৮ রানে অলআউট ঢাকা ডায়নামাইটস। তাদের শুরুটাও ভালো হয়নি। এভিন লুইস ৭, মেহেদী মারুফ উইকেটে এসেই কোনো রান না করেই বিদায়। এরপরেই সুনিল নারাইন আর কুমার সাঙ্গাকারার ব্যাটে ঘুরে দাঁড়ায় ঢাকা। রীতিমতো ব্যাটিং তাণ্ডব শুরু করেন নারাইন। দুজনে মিলে ৯২ রানের জুটি গড়েন। দলীয় ১০৪ রানে সাঙ্গাকারা (২৮) রানআউট হলে বিপর্যয়ে পড়ে যায় ঢাকা। ৪৫ বলে ৭৬ রানের বিধ্বংসী ইনিংস খেলা সুনিল নারাইনকে ফেরান সাইফ উদ্দিন। অধিনায়ক সাকিব আল হাসানও (৩) শিকার হন এই তরুণ পেস বোলিং অল-রাউন্ডারের। কাইরন পোলার্ডও রান-আউটের শিকার হন।

শেষ পর্যন্ত হাসান আলী ২০ রানে ৫ উইকেট তুলে নিলে ঢাকা অলআউট হয় মাত্র ১২৮ রানে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :