দুপুর ১২:১২, বৃহস্পতিবার, ১৪ই ডিসেম্বর, ২০১৭ ইং
/ ক্রিকেট / ইমরুল কায়েসের রেকর্ড
ইমরুল কায়েসের রেকর্ড
নভেম্বর ১৮, ২০১৭

বাংলাদেশ প্রিমিয়ার লিগ-বিপিএলের পঞ্চম আসর শুরুর আগে এক হাজারী রান ক্লাবের ইদুরদৌড়ে খানিকটা পিছিয়ে থাকলেও চলতি আসরে ব্যাট হাতে টানা পারফর্ম করে সাব্বির রহমান, নাসির হোসেনদের পেছনে ফেলে এই ক্লাবে ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে নাম লেখালেন জাতীয় দলের উদ্বোধনী ব্যাটসম্যান ইমরুল কায়েস।

আগের দিনই খুলনা টাইটান্সের বিপক্ষে পঞ্চম ক্রিকেটার হিসেবে বিপিএলে ১০০০ রান করার কৃতিত্ব দেখান জাতীয় দলের আরেক ওপেনার ডানহাতি ব্যাটসম্যান এনামুল হক বিজয়। একদিন পর ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে হাজারী ক্লাবে নাম লিখিয়ে সবচেয়ে বেশি রান সংগ্রাহকের তালিকায় বিজয়কে ছাপিয়ে যান কায়েস। রংপুর রাইডার্সের বিপক্ষে ৩২ বলে ৪ চার ও ২ ছয়ে ৪৭ রান করে বিপিএলের ইতিহাসে সর্বাধিক রান সংগ্রাহকের তালিকার পঞ্চমস্থান নিজের দখলে নেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

বিপিএলের ইতিহাসে সর্বাধিক রান সংগ্রাহক মুশফিকুর রহিম। তাঁর রান ১২৩৭। দ্বিতীয়স্থানে মাহমুদউল্লাহ রিয়াদ। ৫২ ইনিংস খেলে রিয়াদের সংগ্রহ ১২২১ রান। এরপর রয়েছেন জাতীয় দলের ওপেনার বাংলাদেশ ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটসম্যান তামিম ইকবাল। চতুর্থস্থানে রয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ৫৩ ম্যাচে ১০৪৪ রান করেন এই ব্যাটসম্যান।

সাকিবের চেয়ে ১৩ রান কম করে এরপরেই অবস্থান ১০৩১ রান করা কায়েসের। আর পঞ্চম ব্যাটসম্যান হিসেবে হাজারী ক্লাবে প্রবেশ করা এনামুল হকের নামের পাশে রয়েছে ১০২৪ রান।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :