দুপুর ১২:০৭, বৃহস্পতিবার, ১৪ই ডিসেম্বর, ২০১৭ ইং
/ আর্ন্তজাতিক / ইংল্যান্ডের চেয়ে ১৩৭ রানে পিছিয়ে অস্ট্রেলিয়া
ইংল্যান্ডের চেয়ে ১৩৭ রানে পিছিয়ে অস্ট্রেলিয়া
নভেম্বর ২৪, ২০১৭

আর‌ও একটি বোলারদের দিন গেলো ব্রিসবেন টেস্টে। দ্বিতীয় দিনে ২৭১ রান তুলতে ইংল্যান্ড ‌ও অস্ট্রেলিয়া এই দুই দল হারিয়েছে ১০ উইকেট। বোলারদের নৈপুণ্যে অ্যাশেজ সিরিজে ব্রিজবেন টেস্টের প্রথম ইনিংসে ইংল্যান্ডকে ৩০২ রানে গুটিয়ে দিয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া। জবাবে সিরিজের প্রথম টেস্টের দ্বিতীয় দিন শেষে ৪ উইকেটে ১৬৫ রান তুলেছে স্বাগতিক অস্ট্রেলিয়া। ৬ উইকেট হাতে নিয়ে এখনো ১৩৭ রানে পিছিয়ে অজিরা।

আগের দিনের ৪ উইকেটে ১৯৬ রান নিয়ে, অস্ট্রলিয়ার বিপক্ষে দ্বিতীয় দিনে ব্যাট করতে নামে ইংল্যান্ড। ৩৮ রান করে সাজঘরে ফেরেন, ১৩ রান নিয়ে ব্যাট করতে নামা মঈন আলী। টেস্ট ক্যারিয়ারে তৃতীয় ফিফটি তুলে ৫৬ রানে থামেন মালান। দলীয় ২৪৯ রানে মালান ও মঈন ফিরে যাবার পর বেশিক্ষণ টেকেনি ইংল্যান্ডের ইনিংস। ৩০২ রানে অলআউট হয় ইংল্যান্ড । অস্ট্রেলিয়ার বোলারদের মধ্যে স্টার্ক ও কামিন্স ৩টি করে উইকেট নেন।

এরপর নিজেদের ইনিংসে ব্যাট হাতে নেমে ৩০ রানে ২ উইকেট হারিয়ে বসে অস্ট্রেলিয়া। অভিষেক ম্যাচ খেলতে নামা ক্যামেরন ব্যানক্রফট ৫ ও তিন নম্বরে নামা উসমান খাজা ১১ রান করে ফিরেন। এরপর বড় জুটি গড়ার চেষ্টা করেন ওপেনার ডেভিড ওয়ার্নার ও অধিনায়ক স্টিভেন স্মিথ। কিন্তু ওয়ার্নারকে ফিরিয়ে এই জুটি ভাঙ্গেন ইংল্যান্ডের বল। ২৬ রান করে ফিরেন ওয়ার্নার।

৭৬ রানে ৪ উইকেট হারানো অস্ট্রেলিয়ার ইনিংসে আর কোনো বিপদ ঘটতে দেননি অধিনায়ক স্টিভেন স্মিথ ও শন মার্শ। শেষ পর্যন্ত তাদের অপরাজিত ৮৯ রানে ৪ উইকেটে ১৬৫ রান তোলে অস্ট্রেলিয়া। স্মিথ ৬৪ ও মার্শ ৪৪ রান নিয়ে আগামীকাল ব্যাট করতে নামবেন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :