ভোর ৫:৫৫, সোমবার, ১৯শে নভেম্বর, ২০১৭ ইং
/ আর্ন্তজাতিক / ২৩ অক্টোবর ঘোষণা করা হবে ব্যালন ডি’অর
২৩ অক্টোবর ঘোষণা করা হবে ব্যালন ডি’অর
অক্টোবর ২১, ২০১৭

আগামী ২৩ অক্টোবর ঘোষণা করা হবে ফ্রান্স ফুটবল অ্যাসোসিয়েশনের দেয়া এবারের ব্যালন ডি অর জয়ীর নাম। কে জিতবেন এই পুরস্কার তা নিযে জল্পনা-কল্পনার কমতি নেই। ফলাফল ঘোষণার সময়টা একেবারে কাছেই। সামাজিক যোগাযোগ মাধ্যম কিংবা নিজ দেশের বিভিন্ন গণমাধ্যমে তুলে ধরছেন নিজেদের বক্তব্য। ব্যালন ডি’অর জেতা নিয়ে মন্তব্য করেছেন রোনালদো, মেসি ও নেইমার নিজেও।

চুক্তির মেয়াদ শেষ হ‌ওয়ায় ফিফা থেকে আলাদা হয়ে গেছে ব্যালন ডি’অর। ইউরোপ সেরার মুকুট পড়ার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করেন বিশ্বের যেকোনো ফুটবলার। রোনালদো, মেসি, নেইমার। যাদের নিয়ে আলোচনার ঝড় উঠেছে পুরো ফুটবল বিশ্বে। এদের যে কেউই যে হতে যাচ্ছেন এবারের ব্যালন ডি’অরের মালিক সেটি এরকম নিশ্চিতই।

মেসি, আর রোনালদো। পাসিং ফুটবলের মতো ফুটবলার হিসেবে বিশ্ব সেরার মুকুটটি সেই ২০০৮ সাল থেকে গেলো ৮ বছর নিজেদের মধ্যে ভাগাভাগি করেছেন তারা। এবারো তারা শক্ত প্রতিদ্বন্দ্বী। কিন্তু মাঠের বাইরের লড়াইয়ে কথার যুদ্ধে এ দু’জন অবশ্য দু’জনের প্রতি যথেষ্ট শ্রদ্ধাশীল।

তাদের সঙ্গে প্রতিদ্বন্দ্বীতায় অনেকটাই সমান তালে এগিয়েছেন সাম্প্রতিক সময়ে বিশ্ব ফুটবলে ট্রান্সফার’ফি নিয়ে আলোচিত ব্রাজিলিয়ান তারকা ফুটবলার নেইমার। তিনি আবার ব্যালন ডি’অরের জন্য যোগ্য মনে করেন মেসি-রোনালদোকেই।

এছাড়াও লুকা মদ্রিচ, সার্জিও রামোস থেকে শুরু করে গার্দিওলার মতো ফুটবল সংশ্লিষ্টরাও এই মর্যাদার পুরস্কার নিয়ে মন্তব্য করেছেন। তাদের কারো বাজি রোনালদোর পক্ষে, আবার কারোটা মেসির পক্ষে। নেইমারকেও এগিয়ে রাখছেন কেউ কেউ।

এরই মধ্যে ৩০ জনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে ফ্রান্স ফুটবল।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :