সকাল ৬:০৩, সোমবার, ২০শে নভেম্বর, ২০১৭ ইং
/ হকি / সুপার ফোরে পাকিস্তানকে হারিয়ে চমকে দিলো মালয়শিয়া
সুপার ফোরে পাকিস্তানকে হারিয়ে চমকে দিলো মালয়শিয়া
অক্টোবর ১৮, ২০১৭

এশিয়া কাপ হকির ‘সুপার ফোর’ রাউন্ডের প্রথম ম্যাচেই চমক দেখিয়েছে মালয়শিয়া। গত আসরের তৃতীয় স্থান পা‌ওয়া পাকিস্তানকে ৩-২ গোলে পরাস্ত করে ‘সুপার ফোর’ রাউন্ডে জয় তুলে নিয়েছে তারা। ম্যাচের শুরুতে পিছিয়ে পড়লেও জয় নিয়েই মাঠ ছাড়ে মালয়শিয়া।

আজ বুধবার মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে বিকেলের ম্যাচে রহিম রাজি, সাবাহ সাহরিল ও সারি ফিতরি একটি করে গোল করেন। আর পাকিস্তানের হয়ে গোল করেন মোহাম্মদ ওমর ভুট্টো ও মোহাম্মদ ইয়াকুব।

ম্যাচ শুরুর পরই মালয়শিয়াকে পেছনে ফেলে এগিয়ে যায় তিনবারের চ্যাম্পিয়ন দল পাকিস্তান। প্রথম মিনিটেই ফিল্ড গোল করে পাক শিবিরকে উচ্ছ্বাসে মাতিয়ে তুলেছিলেন মোহাম্মদ ওমর ভুট্টো (১-০)। কিন্তু তাদের সে হাসি খুব বেশী সময় স্থায়ী হয়নি। ম্যাচের ১০ মিনিটে পেনাল্টি কর্ণার থেকে গোল করে মালয়শিয়াকে ম্যাচে ফিরিয়ে আনেন রহিম রাজি (১-১)।

দ্বিতীয় কোয়ার্টারেও সমান তালেই লড়াই হচ্ছিল। আবরো মালয়শিয়াকে পেছনে ফেলে দেয় পাকিস্তান। এবার গোলের নায়ক মোহাম্মদ ইয়াকুব (২-১)। পিছিয়ে পড়ার ৬ মিনিটের মধ্যে ম্যাচে আবারো উত্তেজনা ফিরিয়ে আনে মালয়শিয়া। সমতাসূচক গোলটি আসে সাবাহ সাহরিলের ষ্টিক থেকে (২-২)।

প্রথমার্ধে সমতা নিয়ে মাঠ ছাড়া মালয়শিয়া দ্বিতীয়ার্ধের শুরুতেই পাকিস্তানকে চমক দেখায়। ম্যাচের ৩৪ মিনিটে পেনাল্টি স্টোক আদায় করে নেয় গত আসরের চতুর্থ হওয়া দলটি। আর সেই স্টোক থেকে গোল করে দলকে জয়ের মুখ দেখান সারি ফিতরি (৩-২)।

শুক্রবার একই ভেন্যুতে মালয়শিয়া মুখোমুখি হবে শক্তিশালী ভারতের। আর পাকিস্তান লড়বে দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :