রাত ২:৪৬, মঙ্গলবার, ২৩শে অক্টোবর, ২০১৭ ইং
/ আর্ন্তজাতিক / মেসির হ্যাটট্রিকে বিশ্বকাপে আর্জেন্টিনা
মেসির হ্যাটট্রিকে বিশ্বকাপে আর্জেন্টিনা
অক্টোবর ১১, ২০১৭

অবশেষে পুরো বিশ্বের দর্শক-সমর্থকদের মধ্যে স্বস্তি এনে দিয়ে ২০১৮ রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনা। খেলতে পারবে কী না তা নিয়ে অনিশ্চয়তা ছিল। সব বাধা পেছনে ফেলে ইকুয়েডরের বিপক্ষে অধিনায়ক লি‌ওনেল মেসির ক্যারিয়ারের ৪৪তম হ্যাটট্রিক আর্জেন্টিনাকে সরাসরি রাশিয়া বিশ্বকাপের টিকিট এনে দেয়। ইকুয়েডরকে ৩-১ গোলে পরাজিত করে আর্জেন্টিনা।

বিশ্বকাপ ভাগ্য নিজেদের হাতে রেখে বুধবার ইকুয়েডরের বিপক্ষে তাদেরই মাঠে খেলতে নামে লি‌ওনেল মেসির দল। মহাগুরুত্বপূর্ণ এই ম্যাচের এক মিনিট না যেতেই আর্জেন্টিনাকে হতাশায় ডুবিয়ে রোমারিও ইবারার ১-০তে এগিয়ে দেন স্বাগতিক ইকুয়েডরকে।

তবে, খেলায় ফিরতে‌ও বেশি সময় নেয়নি আর্জেন্টিনা। ১২ মিনিটে ম্যাচে সমতা আনেন মহাতারকা লি‌ওনেল মেসি। ডি মারিয়ার সঙ্গে বল আদান-প্রদান করতে করতে ম্যাচে ১-১ এ সমতা ফেরান এই বার্সেলোনা তালিসমান।

খেলার ২০ মিনিটে ইকুয়েডরের ডিফেন্ডার আইমার আলভারেজের ভুলে বল পেয়ে বাঁ-প্রান্ত দিয়ে কোনাকুনি শটে স্বাগতিকদের জালে বল জড়ান পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার। মেসির দ্বিতীয় গোলে আর্জেন্টাইনরা ২-১ তে এগিয়ে যায়। একই সঙ্গে ম্যাচ নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে আসেন বার্সেলোনার এই তারকা।

২-১ এ এগিয়ে থেকে বিরতিতে যায় আর্জেন্টিনা। দ্বিতীয়ার্ধে আবার‌ও গোল সংখ্যা বাড়ানোর চেষ্টা করে আর্জেন্টিনা। খেলার ৬২ মিনিটে ক্যারিয়ারের ৪৪তম হ্যাটট্রিকটি করেন মেসি। প্রতিপক্ষের ডিফেন্ডারদের বোকা বানিয়ে নিজের ও দলের তৃতীয় গোলটি করেন তিনি। আর এই স্কোরেই শেষ হয় ম্যাচটি। একই সঙ্গে রাশিয়া বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করে মেসির আর্জেন্টিনা।

এদিকে ব্রাজিলের মাটিতে ৩-০ গোলে হেরে রাশিয়া বিশ্বকাপে আর যাওয়া হলো না চিলির। আগেই বিশ্বকাপ প্রায় নিশ্চিত করে রাখা উরুগুয়ে ৪-২ গোলে হারিয়েছে বলিভিয়াকে। পেরুর সঙ্গে ১-১ গোলে ড্র করে কলম্বিয়া হয়েছে চতুর্থ। আর পঞ্চম স্থান পাওয়া পেরু প্লে-অফ খেলবে ওশিয়ানিয়া অঞ্চলের চ্যাম্পিয়ন নিউজিল্যান্ডের সঙ্গে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :