বিকাল ৩:৫৬, রবিবার, ১৭ই ডিসেম্বর, ২০১৭ ইং
/ হকি / মালয়েশিয়ায় বিধ্বস্ত চীন
হিরো ১০ম এশিয়া কাপ হকি
মালয়েশিয়ায় বিধ্বস্ত চীন
অক্টোবর ১২, ২০১৭

এশিয়া কাপ হকিতে নিজেদের প্রথম ম্যাচেই দূর্দান্ত জয় পেয়েছে মালয়শিয়া। চীনকে ৭-১ গোলে বিধ্বস্ত করেছে তারা। আজ ম‌ওলানা ভাসানী হকি স্টেডিয়ামে শুরু হওয়া এ ম্যাচে দলের হয়ে সর্বোচ্চ তিনটি গোল করেন সারি ফয়জল। তাজুদ্দিন করেন দুই গোল। চীনের হয়ে একমাত্র গোলটি করেছেন ওয়েনহুই।

চীন দলের এমন হতশ্রী অবস্থা দেখতে হবে, সেটা হয়তো ম্যাচের আগে কল্পনা করেন নি দলটির কোচ ডংউই লিও। কিন্তু মালয়শিয়া ময়দানী লড়াইয়ে চীনকে পাত্তাই দেয়নি। একের পর এক আক্রমন করে কোনঠাসা করে ফেলে তারা প্রতিপক্ষকে। প্রথম কোয়ার্টারে ১-০ গোলে এগিয়ে থাকা মালয়শিয়া দ্বিতীয় কোয়ার্টারেই নিজেদের জাত চেনায়। এ কোয়ার্টারে (প্রতি কোয়ার্টারে ১৫ মিনিট খেলা) আরো দুইবার চীনের জালে বল পাঠায় মালয়শিয়ানরা। আর তৃতীয় কোয়ার্টারে গুনে গুনে তিন গোল আদায় করে নেয় বিজয়ীরা।

গোল উৎসবটা শুরু করেছিলেন তাইজুদ্দিন। ১২ মিনিটেই ফিল্ড গোল করেন তিনি। এরপর দ্বিতীয় কোয়ার্টার শুরুর চার মিনিটের মধ্যে আরো দুই গোল করে মালয়শিয়া। ১৭ মিনিটে সারি ফয়জল ও দুই মিনিট পর আবারো গোল করেন তাইজুদ্দিন (৩-০)। তৃতীয় কোয়ার্টারে চীনকে নিয়ে ছেলে খেলায় মেতে উঠেছিল তারা। এ কোয়ার্টারে তিন গোল আদায় করে সাহরিল-সারিরা। ৩১ মিনিটে গোলের ব্যবধান ৪-০ তে নিয়ে যান সারি ফয়জল। চার মিনিট পর সাবাহ সাহরিল দলের হয়ে পঞ্চম গোলটি করেন। ৪১ মিনিটে নিজের তৃতীয় গোল আদায় করে নেন সারি ফয়জল (৬-০)।

ম্যাচ থেকে ছিঁটকে পড়া চীন ম্যাচের ৫৬ মিনিটে ব্যবধান ঘোঁচানো একমাত্র গোলটি করেন ওয়েনহুই (৬-১)। আর ম্যাচের শেষ বাঁশি বাজার ঠিক আগ মুহূর্তে রুশলি রামাদান চীনের কফিনে শেষ পেরেক ঠুঁকে দেন (৭-১)।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :