ভোর ৫:৫৯, সোমবার, ১৯শে নভেম্বর, ২০১৭ ইং
/ ক্রিকেট / বুধবার সিরিজ বাঁচানোর লড়াই বাংলাদশের
বুধবার সিরিজ বাঁচানোর লড়াই বাংলাদশের
অক্টোবর ১৭, ২০১৭

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে আগামীকাল দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। পার্লের বোল্যান্ড পার্ক স্টেডিয়ামে, বাংলাদেশ সময় দুপুর ২ টায় শুরু হবে ম্যাচটি। পুরোপুরি ফিট হয়ে ওঠায় ব্যাট হাতে এই ম্যাচে দেখা যাবে দেশ সেরা ওপেনার তামিম ইকবালকে।

টেস্টের পর প্রথম ওয়ানডেতেও দক্ষিণ আফ্রিকার কাছে বিশাল ব্যবধানে হেরে ব্যাকফুটে বাংলাদেশ। এই সফরে এখন পর্যন্ত দলে ভারসাম্যই আনতে পারেনি তারা। স্বাগতিকদের সাথে লড়াই জমিয়েই তুলতে পারছেনা টাইগাররা। বোলারদের অসহায় আত্মসমর্পনের পাশাপাশি হতাশ করছেন ব্যাটসম্যানরাও। এরমধ্যে ইনজুরি নিয়ে সিরিজ থেকে ছিটকে পড়েন পেসার মুস্তাফিজুর রহমান। তবে দ্বিতীয় ওয়ানডেতে ফিরছেন ওপেনার তামিম ইকবাল। তাতে খাতা-কলমে কিছুটা শক্তি বাড়বে বাংলাদেশের ব্যাটিং লাইনে। কিন্তু ব্যাটিং উইকেটেও লড়াই করার মত রান তুলতে পারছেননা মুশফিকরা-সাকিবরা।

বোলারদের পারফরমেন্সটা আরও বেশী হতাশার। নিজেদের খেলা শেষ ১৭ ওয়ানডেতে প্রতিপক্ষের মাত্র ৫৭ উইকেট নিতে পেরেছেন বাংলাদেশের বোলাররা। গত ১২ বছরের মধ্যে বোলারদের সবচেয়ে বাজে পারফরমেন্স। স্পিনার কিংবা পেসার কেউই এনে দিতে পারছেন না প্রয়োজনীয় ব্রেক-থ্রু। এমন অবস্থায় দলের মনোভাবটা কিভাবে চাঙ্গা করা যায় তাই নিয়েই ভাবছে টিম ম্যানেজমেন্ট।

এদিকে, দুর্দান্ত ফর্মে থাকা দক্ষিণ আফ্রিকা এ ম্যাচেই সিরিজ নিশ্চিত করতে চায়। পার্লে স্বাগতিকদের রেকর্ডটাও প্রতিপক্ষের জন্য দু:শ্চিন্তার। চার ম্যাচের তিনটিতে জয় তাদের। শ্রীলঙ্কার বিপক্ষে ৮ উইকেটে, পাকিস্তানের বিপক্ষে ৯ উইকেটে আর ২০১২ সালে লংকানদের বিপক্ষ ২৫৮ রানের জয় আছে প্রোটিয়াদের। যেখানে প্রতিপক্ষকে স্রেফ উড়িয়ে দিয়েছে দক্ষিণ আফ্রিকা।

২০০২ ও ২০০৮ সালে দক্ষিণ আফ্রিকা সফরে জয়ের স্বাদ পায়নি বাংলাদেশ। এই সফরেও বেশ কোনঠাসা। তবে নিজেদের দিনে যেন কোন দলকে হারানো সামর্থ আছে বাংলাদেশের।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :