বিকাল ৫:১০, বৃহস্পতিবার, ২৩শে নভেম্বর, ২০১৭ ইং
/ ক্রিকেট / পয়েন্ট ভাগ করল ঢাকা-রংপুর
পয়েন্ট ভাগ করল ঢাকা-রংপুর
অক্টোবর ১৭, ২০১৭

জাতীয় ক্রিকেট লিগের পঞ্চম রাউন্ডে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে পয়েন্ট ভাগ করে নিয়েছে ঢাকা-রংপুর। রংপুর প্রথমে ব্যাট করতে নেমে ১৪৭.২ ওভারে ৮ উইকেট হারিয়ে ৫৬০ রান তুলে ইনিংস ঘোষণা করে।

জবাবে ঢাকা বিভাগ তাদের প্রথম ইনিংসে ১৪২.৫ ওভার খেলে সবকটি উইকেট হারিয়ে ৩২১ রান সংগ্রহ করে ফলোঅনে পড়ে। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৪৯ ওভারে ১ উইকেট হারিয়ে ৮৫ রান সংগ্রহ করার পর ড্র মেনে নেয় উভয় দল।

দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে ঢাকা বিভাগের আব্দুল মাজিদ অপরাজিত ৫২ রান করেন। ১৫৪ বল খেলে ৭টি চারের সাহায্যে এই রান করেন তিনি। তার সঙ্গে ৮৮ বল খেলে ৩ চারে ২৩ রানে অপরাজিত থাকেন মিনহাজ খান। ৫৩ বল খেলে ৯ রান করে মাহমুদুল হাসানের বলে আউট হন রনি তালুকদার। ম্যাচসেরা হয়েছেন রংপুর বিভাগের ডাবল সেঞ্চুরিয়ান নাঈম ইসলাম।

মূলত নাঈম ইসলামের ২১৬, সোহরাওয়ার্দী শুভর ১৪৫ ও আরিফুল হকের অপরাজিত ১০০ রানে রংপুর যখন প্রায় দুইদিন খেলে ৫৬০ রান সংগ্রহ করে, তখন ঢাকা বিভাগ এই ম্যাচটি ড্রয়ের জন্যই খেলে। সে কারণেই ধীরগতিতে ব্যাটিং করে তারা।

প্রথম ইনিংসে ১৪২.৫ ওভার খেলে ২.২৪ গড়ে ৩২১ রান করে ঢাকা! ফলোঅনে পড়ে তারা আরো ধীরগতির ব্যাটিং করে। ১.৭৩ গড়ে ৪৯ ওভারে সংগ্রহ করে ৮৫ রান! রংপুর বিভাগ যখন বুঝতে পারল এই ম্যাচের ফল বের করা সম্ভব না, তখন ড্র মেনে নেয় তারা।

ঢাকার ৩২১ রানের প্রথম ইনিংসে ব্যাট হাতে সর্বোচ্চ ৬৭ রান করেন শুভাগত হোম। ৬২ রান করেন মিনহাজ খান। ৫১টি রান আসে রকিবুল হাসানের ব্যাট থেকে। বল হাতে রংপুর বিভাগের আব্দুর রহমান ৪টি উইকেট নেন। ৩টি উইকেট নেন মাহমুদুল হাসান।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :