সকাল ৬:০৩, সোমবার, ২০শে নভেম্বর, ২০১৭ ইং
/ হকি / পাকিস্তানকে পাত্তাই দেয়নি ভারত
পাকিস্তানকে পাত্তাই দেয়নি ভারত
অক্টোবর ১৫, ২০১৭

ভারত-পাকিস্তান লড়াই মানেই এক অন্যরকম উত্তেজনা। সেটা হোক ক্রিকেট কিংবা হকি। এ দুই দলের দ্বৈরথ মানেই মর্যাদা ও স্নায়ু চাপের লড়াই। তেমনি এক স্নায়ু যুদ্ধে আজ রোববার এশিয়া কাপ হকিতে মুখোমুখি হয়েছিল এই দুই পরাশক্তি। উপমহাদেশের সবচেয়ে আকর্ষনীয় এ ম্যাচে পাকিস্তানকে ৩-১ গোলে পরাস্ত করে অপরাজিত চ্যাম্পিয়ন থেকেই গ্রুপ পর্ব শেষ করলো ভারত।

টানা তিন জয়ে তাদের অর্জন ৯ পয়েন্ট। অন্যদিকে, পাকিস্তান এক জয়, এক ড্র ও সমান পরাজয়ে ৪ পয়েন্ট নিয়ে গোল গড়ে জাপানকে পেছনে ফেলে ‘সুপার ফোর’ নিশ্চিত করেছে।

ভারত-পাকিস্তান ম্যাচ বলতে যেমন উত্তেজনার পারদের ঠাঁসা থাকার কথা, তার ছিঁটেফোঁটাও ছিলো না মাঠের লড়াইয়ে। দু’দলই ব্যর্থ হয়েছে গতি আর কৌশলী খেলা উপহার দিতে।

মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে রোববার সন্ধ্যা সাড়ে ৫টায় শুরু হওয়া ম্যাচের প্রথম কোয়ার্টারে ভারতের সাথে লড়াইটা বেশ জমিয়ে তুলেছিল পাকিস্তান। আক্রমন-পাল্টা আক্রমনে বেশ জমে উঠেছিল ম্যাচ। কোনো দলই গোল আদায় করতে পারেনি। তবে দ্বিতীয় কোয়ার্টারে নিজেদের শক্তির প্রমান দিয়ে চিড়প্রতিদ্বন্দ্বিদের পেছনে ফেলে এগিয়ে যায় ভারত।

ম্যাচের ১৭ মিনিটে চিংলেনসানার ফিল্ড গোলে উৎসবে মেতে উঠে মানপ্রীত সিংবাহিনী। প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে ভারত দ্বিতীয়ার্ধর প্রথম কোয়ার্টারে পাকিস্তানকে বিধ্বস্ত করে ফেলে ভারত। ঐ কোয়ার্টারের শেষ দুই মিনিটে টানা দুই গোল করে পাকিস্তানকে ম্যাচ থেকে ছিঁটকে ফেলে দেয় তারা। ৪৪ মিনিটে রামানদীপ সিং ফিল্ড গোল করে ব্যবধান ২-০তে নিয়ে যান। আর এক মিনিট পরেই পেনাল্টি কর্ণার থেকে গোল করেন অধিনায়ক হারমানপ্রীত সিং (৩-০)।

শেষ কোয়ার্টার শুরুর চতুর্থ মিনিটে পাকিস্তানের সান আলী ফিল্ড গোল আদায় করে ব্যবধান একটু কমিয়ে আনেন মাত্র (৩-১)। আগামী বুধবার ভারত ‘বি’ গ্রুপের রানার্সআপ দলের বিরুদ্ধে লড়াই করবে ফাইনালে উঠার লড়াইয়ে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :