রাত ২:৪৭, মঙ্গলবার, ২৩শে অক্টোবর, ২০১৭ ইং
/ হকি / পাকিস্তানকে কঠিন চ্যালেঞ্জে ফেলতে চায় বাংলাদেশ
পাকিস্তানকে কঠিন চ্যালেঞ্জে ফেলতে চায় বাংলাদেশ
অক্টোবর ১০, ২০১৭

৩২ বছর পর আবারো ঢাকায় শুরু হচ্ছে এশিয়া কাপ হকির আসর। আর নিজেদের প্রথম ম্যাচেই পাকিস্তানকে কঠিন চ্যালেঞ্জে ফেলতে চায় স্বাগতিক বাংলাদেশ। এশিয়া কাপ হকিতে আগামীকাল বুধবার নিজেদের প্রথম ম্যাচ নিয়ে এমটাই বললেন কোচ মাহবুব হারুন। পুস্কর ক্ষীসা মিমো এবং মামুনুর রহমান চয়নও জানালেন, প্রতিপক্ষ ফেভারিট হলেও জয়ের সামর্থ্য আছে তাদের। পল্টনের মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে বুধবার বিকেল সাড়ে পাঁচটায় মুখোমুখি হবে দু’দল।

র‌্যাঙ্কিংয়ের ১৪ নম্বরের সাথে ৩৪ এর লড়াই। চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন পাকিস্তানকে তাই ফেভারিট মানছে বাংলাদেশ দল। তবে পাকিস্তানকে হারানো কঠিন হলেও তা অসাধ্য নয়। মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে সেই লক্ষ্যেই কোচ মাহবুব হারুন শেষ মুহূর্তের কৌশলগত অনুশীলন করালেন দলের খেলোয়াড়দের। শিষ্যদের প্রতি একটাই বার্তা দিলেন, ম্যাচের আগেই যেনো তারা হেরে না যায়। তিনি বলেন, পাকিস্তানের র‌্যাঙ্কিং আর আমাদের র‌্যাঙ্কিং নিয়েতো আপনারা ভালোই জানেন। তবে আমরা সেটা নিয়ে না ভেবে নিজেদের খেলাটা খেলতে চাই। কোচ তো মাঠে গিয়ে খেলে দিতে পারবেনা। সবাইকে মাঠেই নিজেদের প্রমান করতে হবে। ভালো খেলে খেলোয়াড়দের দেখাতে হবে তারা যে জাতীয় দলে খেলার যোগ্যতা রাখে। আমরা খেলার আগেই হেরে যেতে চাইনা। ফাইট করতে চাই।

স্কোরিংয়ের অন্যতম সুযোগ পেনাল্টি কর্ণার। এর আগেও যেখানে ভুগতে হয়েছে বাংলাদেশকে। তবে এবার সেই দুর্বলতা কাটিয়ে ওঠার আশ্বাস দিলেন মামুনুর রহমান চয়নরা। তিনি বলেন, এর আগে পেনাল্টি কর্নার শুধু আমিই নিতাম, তখন সমস্যা হতো। তবে এখন দলে অনেকেই আছে যেমন খোরশেদ, আশরাফুল তারাও পিসি নিতে পারে। কোচ যেভাবে বলবেন মাঠে সেভাবেই খেলবো আমরা। আমি বিশ্বাস করি চার পাচটা পিসি পেলে সেখান থেকে গোল আদায় করে নিতে পারবো। আর তা করতে পারলে পাকিস্তানকে হারানো সম্ভব। আমাদের দলে সেই মানের খেলোয়াড় রয়েছে।

এদিকে দলের মিডফিল্ডার পুস্কর ক্ষিসা মিমো বলেন, র‌্যাঙ্কিংয়ের কথা বললে আমরা অবশ্যই সবগুলো দল থেকেই পিছিয়ে। তবে এখানে যে কটা দল খেলছে তারা প্রত্যেকেই যোগ্যতা অর্জন করে এসেছে। আমরা যদি আমাদের সেরা খেলাটা দিতে পারি তা যে কোন কিছুই সম্ভব।

তবে নিজেদের ফেবারিট মানছে না পাকিস্তান, বরং ঘরের মাঠে খেলা বলে বাংলাদেশকে সমীহই করছে তারা। একটা মিশন নিয়ে এবার ঢাকায় এসেছে মোহাম্মদ ইরফানের দল। হকিতে তাদের হারানো গৌরব ফিরিয়ে আনার।

২০১৮ এর বিশ্বকাপ বাছাইপর্ব নিশ্চিত করতে অন্তত দুটি ম্যাচে জিততে হবে বাংলাদেশকে। সেই মিশনে শুরুতেই কঠিন পরীক্ষায় রাসেল মাহমুদ জিমির দল।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :