বিকাল ৫:১৯, বৃহস্পতিবার, ২৩শে নভেম্বর, ২০১৭ ইং
/ হকি / দক্ষিণ কোরিয়াকে চমকে দিলো মালয়শিয়া
দক্ষিণ কোরিয়াকে চমকে দিলো মালয়শিয়া
অক্টোবর ১৪, ২০১৭

এশিয়া কাপ হকির বর্তমান চ্যাম্পিয়ন দক্ষিণ কোরিয়া। আর মালয়শিয়া চতুর্থ। সেই চ্যাম্পিয়ন দলকেই আজ সন্ধ্যায় ২-১ গোলে পরাস্ত করে চমক দেখিয়েছে র‌্যাংকিংয়ের ১৩ নম্বর স্থানে থাকা মালয়শিয়া। অথচ টুর্নামেন্টের শুরুতে ওমানকে কি ঘোল পানিটাই না খাইয়েছিল দক্ষিণ কোরিয়া। ৭-২ গোলের বিশাল ব্যবধানে পরাস্ত করে নিজেদের শক্তির জানান দিয়েছিল এশিয়া কাপের চারবারের চ্যাম্পিয়ন দলটি।

টানা দুই জয়ে ‘বি’ গ্রুপ থেকে সবার আগে ‘সুপার ফোর’ নিশ্চিত করলো মালয়শিয়া। তাদের ঝুলিতে আছে ৬ পয়েন্ট। অন্যদিকে দক্ষিণ কোরিয়া ও চীনের পয়েন্ট সমান (৩ পয়েন্ট) হলেও গোল গড়ে এগিয়ে আছে কোরিয়ানরা। সোমবার একই ভেন্যুতে ‘সুপার ফোর’ নিশ্চিতের কঠিন লড়াইয়ে চীনের মুখোমুখি হতে হবে দক্ষিণ কোরিয়াকে।

গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে চীনকে ৭-১ গোলে বিধ্বস্ত করেছিল মালয়শিয়া। গতকালও শুরু থেকেই দক্ষিণ কোরিয়া শিবিরে একের পর এক আক্রমন করে ম্যাচ নিজেদের পক্ষেই রাখে দলটি। তবে গোলের জন্য অপেক্ষায় থাকতে হয় দ্বিতীয় কোয়ার্টার পর্যন্ত। এই কোয়ার্টারের শুরুতেই অগ্নিমূর্ত ধারন করেন মালয়শিয়ান প্লেয়াররা। সংঘবদ্ধ আক্রমনে ম্যাচের ১৭ মিনিটেই এগিয়ে যায় তারা। ফিল্ড গোল থেকে দলকে এগিয়ে নেন ফাইজাল সারি (১-০)। দুই মিনিটের মধ্যেই ব্যবধান ২-০তে নিয়ে যান আজরি হাসান। পেনাল্টি কর্ণার থেকে গোল করেন তিনি (২-০)।

টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়নরা ম্যাচের ২৭ মিনিটে এসে গোলের দেখা পায়। সুংহন লি ফিল্ড গোল করে ব্যবধান কিছুটা কমিয়ে আনেন (২-১)। প্রথমার্ধে (দুই কোয়ার্টার) আর কোনো গোলের দেখা পায়নি কোন দলই।

দ্বিতীয়ার্ধে মালয়শিয়া নিজেদের রক্ষণভাগ অক্ষুন্ন রেখে খেলতে থাকে। আর দক্ষিণ কোরিয়া গোল পেতে মরিয়া হয়ে উঠলে প্রতিপক্ষের রক্ষণ দূর্গে ফাঁটল ধরাতে পারেনি। ফলে পরাজয়ের লজ্জা নিয়েই মাঠ ছাড়ে বর্তমান চ্যাম্পিয়নরা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :