বিকাল ৫:১১, বৃহস্পতিবার, ২৩শে নভেম্বর, ২০১৭ ইং
/ হকি / জাপানের কাছে হেরে ষষ্ঠ বাংলাদেশ
এশিয়া কাপ হকি প্রতিযোগিতা
জাপানের কাছে হেরে ষষ্ঠ বাংলাদেশ
অক্টোবর ২১, ২০১৭

আগেই ঘোষণা ছিলো এশিয়া কাপ হকিতে বাংলাদেশের লক্ষ্য ষষ্ঠ স্থান পাওয়া। চীনকে পেনাল্টি শ্যূট আউটে ৪-৩ গোলে হারিয়ে আগের ম্যাচেই সেই স্বপ্নপুরণ বাংলাদেশের। পঞ্চম স্থান র্নিধারণী ম্যাচে লক্ষ্য ছিলো জাপানকে হারিয়ে গ্রুপ র্পবে পরাজয়ের প্রতিশোধ নেওয়া। কিন্তু হলো না। মওলানা ভাাসানী হকি স্টেডিয়ামে ৪-০ গোলে হেরে ষষ্ঠ স্থান নিয়েই তুষ্ট থাকে জিমি-রা।

গতকাল বৈরী আবহাওয়ার কারনে ম্যাচটি নির্ধারীত সময়ের ৪০ মিনিট পর মাঠে গড়ায়। ম্যাচের আগে মাঠ পরিদর্শন করেন অম্পায়ার, টুর্নামেন্ট ডাইরেক্টরসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা। বৃষ্টি থামলেও টার্ফের কিছু জায়গায় অতিরিক্ত পানি জমে ছিল। সেই পানি নি:স্কাশন করে অবশেষে ৪০ মিনিট বল মাঠে গড়ায়।

বৃষ্টি বিঘ্নিত ম্যাচে শুরু থেকে স্বাগতিকদের চেপে ধরে জাপান। কিন্তু প্রথম কোয়ার্টারে তারা গোল আদায় করতে পারেনি। বাংলাদেশ তাদের রক্ষণভাগ অঁটুট রেখেছিল। দ্বিতীয় কোয়ার্টার শুরুর দুই মিনিটের মধ্যেই জিমিদের জালে বল পাঠিয়ে জাপানকে আনন্দে ভাসান সুটা ইয়ামাদা (১-০)। প্রথমার্ধে ম্যাচে ফিরে আসতে বেশ কয়েকবার চেষ্টা করেছিল লাল-সবুজরা। কিন্তু ফরোয়ার্ডদের ব্যর্থতায় সেটা আর সম্ভব হয়নি।

তৃতীয় কোয়ার্টারেও দারুনভাবে নিজেদের খেলাটা ধরে রেখেছিল বাংলাদেশ। তখনো স্কোর লাইন ছিল ১-০ তেই ছিল। কিন্তু শেষ কোয়ার্টারে আর জাপানের গতির সামনে দাঁড়াতে পারেনি মাহবুব হারুনের শিষ্যরা। নিজেদের অসহায়ত্বই কেবল প্রমান দিয়েছে লাল-সবুজরা। প্রথম ৮ মিনিটেই তিন গোল হজম করে ম্যাচ থেকেই ছিঁটকে পড়ে বাংলাদেশ। সেই সাথে পঞ্চম স্থানে থাকার স্বপ্নটাও ধুলিসাৎ হয়ে যায়। এ তিনটি গোল এসেছে কেঞ্জি, কাজুমা ও তানাকার ষ্টিক থেকে। শেষ পর্যন্ত ৬ষ্ঠ স্থানেই সন্তুষ্ঠ থাকতে হয়েছে জিমি-চয়ন-ফরহাদদের।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :