বিকাল ৫:২০, বৃহস্পতিবার, ২৩শে নভেম্বর, ২০১৭ ইং
/ এনএসসি / আবার‌ও বড় পরাজয় বাংলাদেশের
এশিয়া কাপ হকি প্রতিযোগিতা
আবার‌ও বড় পরাজয় বাংলাদেশের
অক্টোবর ১৪, ২০১৭

হিরো দশম এশিয়া কাপে আবার‌ও বড় পরাজয় স্বাগতিক বাংলাদেশের। আগের ম্যাচের ভুলগুলো ভারতের সঙ্গে শুধরে নেওয়ার প্রত্যয় ছিল। কিন্তু মাঠের খেলায় প্রত্যাশার সঙ্গে প্রাপ্তির কোনো মিল পা‌ওয়া গেলো না। তাই পাকিস্তানের মতো ভারতের কাছেও ৭-০ গোলের বড় পরাজয়।

মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে শুক্রবার প্রথম কোয়ার্টারেই তিন গোল খেয়ে পিছিয়ে পড়ে বাংলাদেশ। খেলার সপ্তম মিনিটে এগিয়ে যায় দুইবারের চ্যাম্পিয়ন ভারত। ডান দিক থেকে সতীর্থের পুশে গুরজান্ত সিংয়ের ফ্লিকে পরাস্ত গোলরক্ষক (১-০)।

দশম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন আকাশদীপ(২-০)। কিছুটা সময় পরই ললিত উপাধ্যায় স্কোরলাইন ৩-০ করেন।

খেলার ২০ মিনিটে আরও কোণঠাসা হয়ে যায় বাংলাদেশ। বাঁ দিক থেকে গুরজান্তের রিভার্স হিটে অমিত রোহিদাসের প্লেসিং ঠিকানা খুঁজে পায় (৪-০)। দ্বিতীয় কোয়ার্টারের আগ মুহূর্তে পেনাল্টি স্ট্রোক থেকে ব্যবধান আরও বাড়ান হারমনপ্রিত সিং (৫-০)।

তৃতীয় কোয়ার্টারে ভারতকে আটকে রাখতে সক্ষম হয় জিমিরা। এ অংশে কোনো গোল হজম করেনি বাংলাদেশ। তবে চতুর্থ কোয়ার্টারের শুরুতে পেনাল্টি কর্নার থেকে রামানদিপ সিং (৬-০) ও হারমানপ্রিত সিং (৭-০) ব্যবধান আরও বাড়ান।

জাপানকে ৫-১ গোলে হারিয়ে প্রতিযোগিতা শুরু করা ভারত টানা দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের শীর্ষে। একটি করে জয় ও ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় পাকিস্তান। ১ পয়েন্ট নিয়ে জাপান তৃতীয়। আর কোনো পয়েন্ট না পাওয়া বাংলাদেশ আছে তলানিতে।

এদিকে, শুক্রবার প্রথম ম্যাচে পাকিস্তানের সঙ্গে ২-২ ড্র করেছে জাপান। আগামী রোববার গ্রুপের শেষ ম্যাচে জাপানের মুখোমুখি হবে বাংলাদেশ।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :