রাত ২:৩৮, মঙ্গলবার, ২৩শে অক্টোবর, ২০১৭ ইং
/ আর্ন্তজাতিক / লা লিগায় রিয়াল-র্বাসার জয়
লা লিগায় রিয়াল-র্বাসার জয়
সেপ্টেম্বর ২৪, ২০১৭

লা লিগায় লুইস সুয়ারেজের শততম ম্যাচে জয় পেয়েছে বার্সেলোনা। এতে স্প্যানিশ লা লিগায় ছয় ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে, চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের সঙ্গে পয়েন্টের ব্যবধানটা আরো বাড়িয়ে নিলো কাতালানরা। এদিকে, জয়ের ধারায় ফিরেছে চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। রোনালদোর গোল মিসের রেকর্ডের দিনে আলাভেসকে ২-১ ব্যবধানে হারায় তারা। অন্য ম্যাচে, জিতেছে অ্যাটলেটিকো মাদ্রিদও।

নিজেদের মাঠ মিউনিসিপ্যাল স্টেডিয়ামে, বার্সেলোনাকে আতিথ্য জানায় লা লিগার নতুন দল জিরোনা। শুরুতেই তারা কাঁপিয়ে দিয়েছিলো বার্সার রক্ষণভাগ।

তবে গোল আদায় করে নিতেও বেশি সময় নেয় নি কাতালানরা। ১৭ মিনিটে কর্নার থেকে পাওয়া জর্ডি আলবার ভলি, জিরোনার অধিনায়ক অ্যাডে বেনিতেজের গায়ে লেগে জালে জড়ায়। আত্মঘাতি গোলে এগিয়ে যায় ভালভার্দের দল।

তবে নিজেদের চেনা ছন্দে না থাকায়, মাত্র এক গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বার্সেলোনা। খেলার ৪৮ মিনিটে আবারো আত্মঘাতি গোলে ব্যবধান দ্বিগুণ করে কাতালানরা।

জয়ের পথে থাকলেও বার্সার হয়ে শততম ম্যাচ খেলতে নামা লুইস সুয়ারেজ ৬৯ মিনিটে বার্সার হয়ে শততম ম্যাচ উদযাপন করেন।
এই জয়ে ছয় ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে রিয়াল মাদ্রিদের সঙ্গে সাত পয়েন্টের ব্যবধান ধরে রাখলো কাতালানরা।

এদিকে, আগের ম্যাচেই রিয়াল বেটিসের কাছে পরাজিত হয়ে লিগ রেসে পিছিয়ে পড়ে রিয়াল মাদ্রিদ। আলাভেসের মাঠে, জিনেদিন জিদানের দলের চ্যালেঞ্জ ছিলো জয়ের ধারায় ফেরার। মিডফিল্ডার দানি সেবালোস প্রথমার্ধেই দুই গোল করে আলাভেসের বিপক্ষে দলকে ২-১ ব্যবধানে জয় এনে দেন।

দল জিতলেও ১৮ বার প্রতিপক্ষের জালে শট নিয়ে প্রথম খেলোয়াড় হিসেবে গোলবিহীন থাকার রেকর্ড গড়েন চারবারের বিশ্বসেরা খেলোয়াড় ক্রিস্টিয়ানো রোনালদো।
এই জয়ে ছয় ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের চতুর্থস্থানে উঠে এলো জিনেদিন জিদানের দল।

আরেক খেলায়, গোল শূন্য প্রথমার্ধের পর, ক্যারাসকো ও গ্রিজম্যানের কল্যাণে সেভিয়াকে ২-০ গোলে হারিয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :