রাত ২:৩৯, মঙ্গলবার, ২৩শে অক্টোবর, ২০১৭ ইং
/ আর্ন্তজাতিক / ২০১৯ বিশ্বকাপ ক্রিকেটে সরাসরি খেলবে শ্রীলঙ্কা
২০১৯ বিশ্বকাপ ক্রিকেটে সরাসরি খেলবে শ্রীলঙ্কা
সেপ্টেম্বর ২০, ২০১৭

অবশেষে ২০১৯ বিশ্বকাপ ক্রিকেটে সরাসরি খেলার যোগ্যতা নিশ্চিত হলো ১৯৯৬ সালের বিশ্ব চ্যাম্পিয়ন শ্রীলঙ্কার। স্বাগতিক ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, বাংলাদেশ, ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকার সঙ্গে তারাও সরাসরি খেলবে বিশ্বকাপ।

গতকাল মঙ্গলবার ওল্ড ট্রাফোর্ডে, পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ইংল্যান্ডের কাছে ৭ উইকেটের পরাজয়ে ওয়েস্ট ইন্ডিজ সরাসরি বিশ্বকাপ খেলার সুযোগ পাবে না। তবে তারাও আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপে অংশ নিতে পারবে। সেক্ষেত্রে ক্যারিবিয়দের খেলে আসতে হবে কোয়ালিফাইং রাউন্ড।

এর আগে, আইসিসি জানিয়েছিল চলতি মাসের ৩০ তারিখের মধ্যে আইসিসি র‌্যাংকিংয়ের শীর্ষ আটটি দল সরাসরি ২০১৯ ইংল্যান্ড বিশ্বকাপে খেলার সুযোগ পাবে। ওয়েস্ট ইন্ডিজের পরাজয়ের পর শ্রীলঙ্কার ওয়ানডে দলের অধিনায়ক উপুল থারাঙ্গা জানান, ‘কোনো সন্দেহ নেই যে আমরা (শ্রীলঙ্কা দল) কঠিণ সময়ের মধ্য দিয়ে যাচ্ছি। তবে আমাদের ওপর বিশ্বাস রাখার জন্য দর্শক-সমর্থকদের সাধুবাদ জানাই। সেই সঙ্গে আশা করছি, তা সব সময়ই অব্যাহত থাকবে।’

দশ দলের এই বিশ্বকাপ টুর্নামেন্টে অংশ নিতে ওয়েস্ট ইন্ডিজকে প্রতিদ্বন্দ্বিতা করতে হবে কোয়ালিফাইং রাউন্ডে। তাদের সঙ্গে এই রাউন্ডে অংশ নেবে আফগানিস্তান, জিম্বাবুয়ে এবং আয়ারল্যান্ড। লিগ ভিত্তিক সেই কোয়ালিফাইং রাউন্ডের সেরা দুই দল অর্থাৎ পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল খেলবে ২০১৯ সালে ইংল্যান্ডে বিশ্বকাপ ক্রিকেটের চূড়ান্ত পর্বে। যেখানে আগেই আছে- স্বাগতিক ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, বাংলাদেশ, ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা।

আগামী ২০১৯ সালের ৩০ মে থেকে ১৫ জুলাই পর্যন্ত ইংল্যান্ডে বসবে বিশ্বকাপ ক্রিকেটের আসর।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :