রাত ৮:৫১, মঙ্গলবার, ১৭ই অক্টোবর, ২০১৭ ইং
/ ক্রিকেট / সমকামীদের পাশে ক্রিকেট অস্ট্রেলিয়া
সমকামীদের পাশে ক্রিকেট অস্ট্রেলিয়া
সেপ্টেম্বর ১২, ২০১৭

সমকামীদের বিয়ে ইস্যুতে আলোচনা-সমালোচনা স্বাভাবিক বিষয়। গত কয়েক মাস ধরেই অস্ট্রেলিয়াতে আইনি প্রক্রিয়া চলছে ‘সমকামীতার’ স্বীকৃতি দেয়ার। অজি সরকার আইনি ঝামেলা শেষে আয়োজন করেছে ‘হ্যাঁ ভোট-না ভোটের। 
সেখানে নিজেদের সমর্থন জানিয়েছেন স্মিথ-ওয়ার্নারদের ক্রিকেট অস্ট্রেলিয়াও। শুধু ক্রিকেট বোর্ডই না, সমর্থন জানিয়েছে ফুটবল, হকি ও বাস্কেটবল ফেডারেশনও।

অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের পক্ষে প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড সমর্থন জানিয়েছেন। দেশটির এক হাজার ৬০০ বাণিজ্যিক, শিল্প ও খেলাধুলা বিষয়ক প্রতিষ্ঠানের পক্ষে এক খোলা চিঠিতে স্বাক্ষর করা হয়েছে।

ক্রিকেট অস্ট্রেলিয়া ওয়েব সাইটে সাদারল্যান্ড বলেন, ‘ক্রিকেট সবসময় সমকামীদের সমর্থন করে। ক্রিকেট দেশের সংস্কৃতি-ঐতিহ্য নির্বিশেষে আমাদের প্রত্যেকের কর্ম পরিবেশকে সমর্থন করে। আসন্ন ভোটে সমকামীদের বিবাহে ক্রিকেট অস্ট্রেলিয়ার সমর্থন অন্যদের জন্যও একটি বার্তা।’

শুধুমাত্র মৌখিক সমর্থন ও স্বাক্ষরই না ক্রিকেট অস্ট্রেলিয়া তাদের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে একটি ছবি প্রকাশ করে এবং সেখানেও তাদের সমর্থনের কথা জানানো হয়েছে।

সংখ্যাগরিষ্ঠ মানুষ 'হ্যাঁ' ভোট দিলে সমকামী বিয়ে বৈধতা পাবে। আজ (মঙ্গলবার) থেকে সারাদেশে ব্যালট ডাকাযোগে পাঠানো শুরু হবে। ফলাফল ঘোষণা হবে নভেম্বরে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :