বিকাল ৫:১৭, বৃহস্পতিবার, ২৩শে নভেম্বর, ২০১৭ ইং
/ আর্ন্তজাতিক / শেষ আটে প্লিসকোভা বিদায় শারাপোভা
শেষ আটে প্লিসকোভা বিদায় শারাপোভা
সেপ্টেম্বর ৫, ২০১৭

‌ওয়ার্ল্ড নাম্বার ‌ওয়ান ক্যারোলিনা প্লিসকোভা, ভেনাস উইলিয়ামস ইউএস ওপেনে নারী এককে কোয়ার্টার-ফাইনালে উঠেছেন। তবে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছেন রাশিয়ার মারিয়া শারাপোভা।

আজ সোমবার কোয়ার্টার ফাইনালের টিকিট পেতে চেক তারকা প্লিসকোভা সময় নিয়েছেন মাত্র ৪৬ মিনিট। এই সময়ে তিনি ৬-১ ‌ও ৬-০ সেটে পরাজিত করেন যুক্তরাষ্ট্রের জনিফার বার্ডিকে। সেমিফাইনালে উঠতে হলে প্লিসকোভাকে লড়তে হবে যুক্তরাষ্ট্রের কোকো ভেন্দে‌ওয়াগে ‌ও চেক প্রজাতন্ত্রের লুসি সাফারোভার মধ্যকার বিজয়ীদের সঙ্গে।

এদিকে, স্পেনের কার্লা সুয়ারেস নাভাররোকে ৬-৩, ৩-৬ ‌ও ৬-১ গেমে পরাজিত করে ৩৭ বছর বয়সী ভেনাস উইলিয়ামস নিশ্চিত করেছেন শেষ আটের টিকিট।
১৯৯৭ সালে অভিষেকের পর এই নিয়ে ১২ বার ইউএস ‌ওপেনের শেষ আটে উঠলেন সাতটি গ্র্যান্ড স্ল্যাম জয়ী ভেনাস। সেমি-ফাইনালে ওঠার পথে দুইবার ইউএস ওপেন জয়ী এই খেলোয়াড়ের প্রতিপক্ষ হতে পারেন পেত্রা কেভিতোভা অথবা গার্বিন মুগুরুজা। জুলাইয়ে উইম্বলডনের ফাইনালে স্পেনের মুগুরুসার কাছে হেরেছিলেন ভেনাস।

মারিয়া শারাপোভা

নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরার পর প্রথম গ্র্যান্ডস্ল্যামে ভালোভাবেই এগোচ্ছিলেন মারিয়া শারাপোভা। কিন্তু পথচলাটা দীর্ঘ হলো না; লাটভিয়ার আনাস্তাসিয়া সেভাস্তোভার কাছে ৫-৭, ৬-৪ ‌ও ৬-২ গেমে হেরেছেন ওয়াইল্ড কার্ড নিয়ে খেলতে আসা ৩০ বছর বয়সী এই খেলোয়াড়। ডোপিংয়ের অভিযোগে ১৫ মাসের নিষেধাজ্ঞা থেকে ফেরা শারাপোভা প্রথম রাউন্ডে বিশ্ব র‌্যাঙ্কিংয়ের দুই নম্বর সিমোনা হালেপকে হারিয়ে দেন। দ্বিতীয় রাউন্ডে হারান তিমেয়া বাবোসকে আর সোফিয়া কেনিনকে হারিয়ে উঠেন শেষ ষোলোয়। ছিটকে গেলেও দীর্ঘদিন পর গ্র্যান্ডস্ল্যামে খেলতে নেমে নিজের পারফরম্যান্সে সন্তুষ্ট পাঁচটি গ্র্যান্ডস্ল্যাম জয়ী শারাপোভা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :