বিকাল ৫:১৪, বৃহস্পতিবার, ২৩শে নভেম্বর, ২০১৭ ইং
/ আর্ন্তজাতিক / মেয়েদের এককের ফাইনালে স্লোয়ান ‌ও মেডিসন
ইউএস ‌ওপেন টেনিস টুর্নামেন্ট
মেয়েদের এককের ফাইনালে স্লোয়ান ‌ও মেডিসন
সেপ্টেম্বর ৮, ২০১৭

এর আগে কখন‌ও কোনো গ্র্যান্ডস্ল্যাম টুর্নামেন্টের ফাইনাল খেলেন নি। এমন কি সেমিফাইনাল‌ও প্রথম খেলেন স্লোয়ান স্টিফেন্স। এই অবাছাই খেলোয়াড়ই সাতটি গ্র্যান্ডস্ল্যাম জয়ী ভেনাস উইলিয়ামসকে হারিয়ে উঠে যান বছরের শেষ গ্র্যান্ডস্ল্যাম ইউএস ‌ওপেনের ফাইনালে। এদিকে টুর্নামেন্টের আরেক সেমিফাইনালে, কোকো ভেন্দে‌ওয়েগেকে হারিয়ে ফাইনালে ‌ওঠেন মেডিসন কী

‌বৃহস্পতিবার রাতে ওয়ার্ল্ড নাম্বার নাইন ৩৭ বছর বয়সী ভেনাস উইলিয়ামসকে ৬-১, ০-৬ ‌ও ৭-৫ গেমে হারিয়ে ইউএস ‌ওপেনের ফাইনালে ‌ওঠেন স্লোয়ান স্টিফেন্স। জয়ের পর স্লোয়ান এতোটাই খুশি যে কিছু বলতেই চান নি। তিনি জানান, ফাইনালে উঠে নিজের ভালোলাগা কিংবা অনুভূতির কথা তিনি ভাষায় প্রকাশ করতে পারবেন না।

ইউএস ওপেনের ফাইনালে মেডিসন কী

এদিকে অন্য সেমিফাইনালে, মেডিসন কী ৬-১ ‌ও ৬-২ সেটে ধরাশায়ী করেন কোকো ভেন্দে‌ওয়েগেকে। এতে তিনি প্রথমবারের মতো কোনো গ্র্যান্ডস্ল্যামের ফাইনালে উঠলেন। আর ২০০২ সালের পর ইউএস ‌ওপেনে অল আমেরিকান ফাইনাল হলো।

এদিকে মেয়েদের ডাবলসের সেমিফাইনালে উঠেছে ভারতের সানিয়া মির্জা ‌ও চীনের সুয়াই পেং জুটি। এক ঘন্টা ৫৬ মিনিটের লড়াইয়ে তারা ৭-৬ ‌ও ৬-৪ গেমে পরাজিত করেন টিমিয়া বাবুস ‌ও আন্দ্রেয়া হাঞ্চুকোভা জুটিকে। এতে ২০১৭ সালে প্রথম কোনো গ্র্যান্ডস্ল্যাম টেনিস টুর্নামেন্টের শেষ চারে ‌ওঠে এই জুটি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :