রাত ২:৪০, মঙ্গলবার, ২৩শে অক্টোবর, ২০১৭ ইং
/ ক্রিকেট / বেয়ারস্টোর সেঞ্চুরিতে উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ
বেয়ারস্টোর সেঞ্চুরিতে উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ
সেপ্টেম্বর ২০, ২০১৭

সরাসরি বিশ্বকাপে খেলার স্বপ্ন টিকিয়ে রাখতে হলে মঙ্গলবার ওল্ড ট্রাফোর্ডে জিততেই হতো গেইল-স্যামুয়েলসদের। কিন্তু জনি বেয়ারস্টোর দারুণ সেঞ্চুরিতে ক্যারিবীয়ানদের সেই স্বপ্ন তছনছ হয়ে গেছে। ইংলিশরা ম্যাচটি সাত উইকেটের বিশাল ব্যবধানে জিতে নিয়েছে।

এখন ২০১৯ বিশ্বকাপ খেলতে হলে গেইল-স্যামুয়েলসের খেলতে হবে বাছাইপর্ব। বাছাই পর্বে শীর্ষ দুইয়ে না থাকলে বিশ্বকাপ খেলার সুযোগ হারাবেন তারা।

টস জিতে ব্যাটিং করতে নেমে উইন্ডিজ ৯ উইকেটে ২০৪ রান সংগ্রহ করে ওয়েস্ট ইন্ডিজ। জবাবে বেয়ারস্টোরের সেঞ্চুরিতে ভর করে ৩ উইকেট হারিয়ে সহজেই জয়ের বন্দরে পৌঁছে যায় ইংল্যান্ড। বৃষ্টির কারণে ম্যাচ নেমে এসেছিল ৪২ ওভারে।

দুই দলের সবশেষ ১৩ মুখোমুখিতে ১২টিতেই জয় ইংল্যান্ডের। পরিসংখ্যান দুই দলের পার্থক্য স্পষ্ট করলেও ওল্ড ট্রাফোর্ডের ম্যাচটি নিয়ে বেশ উত্তেজনা ছড়িয়েছিল। টেস্ট সিরিজ হারের পর টি-টোয়েন্টি সিরিজ জিতে নেয় ওয়েস্ট ইন্ডিজ।

ধারণা করা হচ্ছিল, গেইল, স্যামুয়েলসরা স্বরূপে ফিরে ক্যারিবীয়ানদের সঠিক পথ দেখাবেন। কিন্তু ইংল্যান্ডের দাপটের দিনে জ্বলে উঠতে ব্যর্থ হয় ওয়েস্ট ইন্ডিজরা।

জনি বেয়ারস্টো ৯৭ বলে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নেন। ওপেনিংয়ে অ্যালেক্স হেলসকে (১৯) হারানোর পর দ্বিতীয় উইকেটে জো রুটের সঙ্গে ১৯ ওভারে ১২৫ রান যোগ করেন বেয়ারস্টো। ইংল্যান্ডের জয় সেখানেই নিশ্চিত হয়ে যায়। রুট ৫৪ করে ফিরে গেলেও বেয়ারস্টো শেষ পর্যন্ত টিকে ছিলেন। বেন স্টোকসকে (২৩) সাথে নিয়ে জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন।

ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো ওপেনিংয়ে নেমে বেয়ারস্টো পান সেঞ্চুরির স্বাদ। ৯৭ বলে ১১ চারে ১০০ রানের ইনিংসটি সাজান ২৭ বছর বয়সী এ ক্রিকেটার।

এর আগে ওয়েস্ট ইন্ডিজের হযে সর্বোচ্চ ৪১ রান করেন অধিনায়ক জেসন হোল্ডার। এছাড়া দলে ফেরা ক্রিস গেইল ৩৭ এবং সাই হোপ ৩৫ রান করেন। বল হাতে ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন বেন স্টোকস। ২ উইকেট পান ক্রিস ওকস ও আদিল রশীদ।

ম্যাচ সেরার পুরস্কার পেয়েছেন বেয়ারস্টো। বৃহস্পতিবার নটিংহ্যামে সিরিজের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে দুই দল।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :