সকাল ১১:২৩, শুক্রবার, ২৪শে নভেম্বর, ২০১৭ ইং
/ আর্ন্তজাতিক / বুফনের বিপক্ষে প্রথম গোল মেসির
বুফনের বিপক্ষে প্রথম গোল মেসির
সেপ্টেম্বর ১৩, ২০১৭

সব গোলকিপারকেই পরাস্ত করেছিলেন আর্জেন্টিনা ‌ও বার্সেলোনা ফরোয়ার্ড লি‌ওনেল মেসি। কিন্তু ইতালি ‌ও ইউভেন্টাসের অধিনাযক গিয়ানলুইগি বুফনকেই কব্জা করা যাচ্ছিলো না। বারবার গোল বঞ্চিত করেছিলেন তিনি মেসিকে।

অবশেষে এবারের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ সেই সুযোগ করে দিলো পাঁচবারের বিশ্ব সেরা খেলোয়াড় মেসিকে। মঙ্গলবার রাতে ন্যু ক্যাম্পে ‘ডি’ গ্রুপের ম্যাচে ইতালিয়ান চ্যাম্পিয়ন ইউভেন্টাসকে ৩-০ গোলে হারানোর ম্যাচে গিয়ানলুইগি বুফনকে প্রথমবারের মতো গোল দেন মেসি। বিরতির ঠিক আগে মেসির ঝলক। মাঝমাঠ থেকে বল নিয়ে এগিয়ে লুইস সুয়ারেসের সঙ্গে একবার বল দেওয়া নেওয়া করে ডি-বক্সে ঢুকেই কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার।

দ্বিতীয়ার্ধের ষষ্ঠ মিনিটে মেসির বাঁ-পায়ের বিদ্যুৎ গতির দূরপাল্লার শট বুফ্ফনকে পরাস্ত করলেও পোস্টে লাগে। ৬৯তম মিনিটে জাদুকরী ফুটবলে জয় নিশ্চিত করে ফেলেন মেসি। আন্দ্রেস ইনিয়েস্তার পাস পেয়ে একজনকে কাটিয়ে বাঁ-দিক থেকে আড়াআড়ি ছুটে আরেকজনের বাধা এড়িয়ে কোনাকুনি শটে বল জালে জড়ান এই প্রতিযোগিতায় দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা।

এতে প্রথমবারের মতো বুফনের বিপক্ষে গোলই শুধু করলেন না মেসি; তার বিপক্ষে খেলা সব গোলকিপারকে গোল দে‌ওয়ার রেকর্ড‌ও গড়লেন ফুটবলের জীবন্ত এই কিংবদন্তি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :