রাত ২:০৯, রবিবার, ২৩শে সেপ্টেম্বর, ২০১৭ ইং
/ ফুটবল / প্রথমার্ধেই ৪-০ গোলে পিছিয়ে বাংলাদেশ
প্রথমার্ধেই ৪-০ গোলে পিছিয়ে বাংলাদেশ
সেপ্টেম্বর ১১, ২০১৭

কবিরুল ইসলাম, চনবুড়ি (থাইল্যান্ড) থেকে :পাওয়ার আর গতির ফুটবলের রং দেখছে বাংলাদেশ। এএফসি অনূর্ধ-১৬ চ্যাম্পিয়নশীপে নিজেদের প্রথম ম্যাচে শক্তিশালী উত্তর কোরিয়ার বিরুদ্ধে প্রথমার্ধেই ৪-০ গোলে পিছিয়ে পড়েছে গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা।

৬ মিনিটেই গোল হজম করে বাংলাদেশের মেয়েরা। কর্ণার থেকে দারুন এক হেডে গোল করেন কিম কিয়ং অং। পাক হাই গুয়ংয়ের কর্ণার থেকে উড়ন্ত বলে হেডে গোল করেন এ ফরোয়ার্ড (১-০)। বাংলাদেশী গোলরক্ষক রোকসানা বেগম বলের গতি-প্রকৃতিই বুঝতে পারেননি।

মাত্র দুই মিনিটের ব্যবধানে আবারো এগিয়ে যায় চলতি এ আসরের বর্তমান চ্যাম্পিয়নরা। এবারো গোলের কারিগর কিম কিয়ং য়ং। নিজেদের বিপদসীমায় বল ক্লিয়ার করতে গিয়ে বাংলাদেশের গোলরক্ষক রোকসানা বল ফেলে দেন কিম কিয়ং কিয়ং য়ংয়ের সামনে। পায়ের সামনে বল পেয়ে দেরি করেননি তিনিও। প্লেসিং শটে বল জালে জড়িয়ে দেন (২-০)। 

ম্যাচের মাঝে কিছুটা সময় নিজেদের রক্ষনভাগ সামলাতে পারেলেও ৩০ মিনিটের সময় আর সেটা সম্ভব হয়নি। এবার নিজেদের ডিফেন্সের ভুলেই গোল হজম করতে হয় লাল-সবুজদের। কিম র সুংয়ের মাইনাসে বক্সের ভেতর থেকে পাওয়ার শটে গোল আদায় করে নেন রি সুং গুয়ং (৩-০)। তৃতীয় গোলর রেশ কাটতে না কাটতেই নিজেদের গোলর গ্রাফটা আরো একধাপ উপরে নিয়ে যান কিম ইয়ুন ওক (৪-০)। কর্ণার থেকে বল বক্সের মধ্যে পড়লে আনমার্কে থাকা এ ফরোয়ার্ড ডানপায়ের জোড়ালো শটে গোল আদায় করে নেন। পরের মিনিটেই উত্তর কোরিয়ার জালে বল পাঠানোর সুযোগ এসেছিল বাংলাদেশের সামনে। কিন্তু নিজেদের বাঁধা হয়ে দাঁড়ান নিজেরাই। ব্যাকপাস থেকে কোরিয়ার গোলরক্ষক বল আয়ত্বে নিতে ব্যর্থ হলে কৃষ্ণা রানী  বল প্রায় নিজের দখলে নিয়ে নেন। কিন্তু পেছনে থাকা স্বপ্নার সাথে সংঘর্ষের কারনে বল নিয়ে আর এগুতে পারেননি।

 



লাইক দিয়ে সঙ্গে থাকুন :