রাত ৩:১৫, শনিবার, ১৭ই নভেম্বর, ২০১৭ ইং
/ ফুটবল / পলের সিদ্ধান্তেই সকালে অনুশীলন
পলের সিদ্ধান্তেই সকালে অনুশীলন
সেপ্টেম্বর ১১, ২০১৭

কবিরুল ইসলাম, চুনবুড়ি (থাইল্যান্ড) থেকে :বিকেলে ম্যাচ, সকালে অনুশীলন! এমনটা ইতোপূর্বে কখনোই দেখা যায়নি। ম্যাচের আগে অন্তত পুরো দলই থাকে বিশ্রামে। অথচ সেখানে উল্টোটাই ঘটেছে বাংলাদেশ মহিলা দলের ক্ষেত্রে। এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশীপে নিজেদের প্রথম ম্যাচে উত্তর কোরিয়ার বিরুদ্ধে মাঠে নামার মাত্র কয়েক ঘন্টা আগে কৃষ্ণা-মৌসুমীদের কঠোর অনুশীলন করতে হয়েছে! বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) টেকনিক্যাল ডিরেক্টর পল স্মলির সিদ্ধান্তেই নাকি অনুশীলনে মাঠে নামতে হয় দলকে। কোচ গোলাম রব্বানী ছোটন ও ম্যানেজার জাকির চৌধুরী সকালের সেশনে অনুশীলন করানোর ঘোর বিরোধীতা করেছিলেন। কিন্তু বাফুফের নিয়োগপ্রাপ্ত এ কর্তা তাদের কথায় কর্ণপাত করেননি।
আন্তর্জাতিক ফুটবলাঙ্গনে ম্যাচের আগ মুহুর্তে কোন দলকেই অনুশীলন করতে দেখা যায় না। দলকে নির্ভার রাখতে ফুটবলারদের বিশ্রামেই রাখা হয়। হালকা অনুশীলন (ওয়ার্মআপ) করতে পারে। কিন্তু টানা ৪৫ মিনিট কঠোর অনুশীলন কোন যুক্তিতে করানো হলো, তার কোনো সদুত্তর নেই কারো কাছেই। সকালের এ অনুশীলনের প্রভাব এখন ম্যাচে না পড়লেই হয়।
থাইল্যান্ডের চুনবুড়ি স্টেডিয়ামে স্থানীয় সময় বিকাল ৫টায় শুরু হবে ম্যাচটি। শক্তির বিচারে উত্তর কোরিয়া যোজন-যোজন এগিয়ে বাংলাদেশের থেকে। ফিফা র‌্যাঙ্কিংয়ে উত্তর কোরিয়া জাতীয় নারী ফুটবল দলের সেরা দশে। আর বাংলাদেশের অবস্থান ১০৬ নম্বরে। ৯৬ ধাপ এগিয়ে থাকা দলটি চারবার বিশ্বকাপে খেলার অভিজ্ঞতা অর্জন করেছে। আর এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশীপের দুবারের চ্যাম্পিয়ন ও তিনবারের রানার্সআপ।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :