রাত ২:৩৬, মঙ্গলবার, ২৩শে অক্টোবর, ২০১৭ ইং
/ ফুটবল / নেপালের কাছে পরাজয়ে বাংলাদেশ শিবিরে শঙ্কা
সাফ অনূর্ধ্ব-১৮ ফুটবল
নেপালের কাছে পরাজয়ে বাংলাদেশ শিবিরে শঙ্কা
সেপ্টেম্বর ২৫, ২০১৭

২০১৫ সালের পর থেকে জুনিয়র-সিনিয়র কোনো লেবেলই হারাতে পারেনি বাংলাদেশ ফুটবল দল। এবারের সাফ অনূর্ধ্ব-১৮ ফুটবলে‌ও লড়াইয়ের আগে সেই শঙ্কাটা ছিলোই। হলো‌ও তাই। ভুটানের থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে বর্তমান চ্যাম্পিয়ন নেপালের কাছে ২-১ গোলে পরাজিত হয় বাংলাদেশ। তাতে সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপ জয়ের স্বপ্নটা ফিকে হয়ে গেছে বাংলাদেশের কিশোরদের।

ভারতের বিপক্ষে তিন গোলে পিছিয়ে পড়ার পর দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে ৪-৩ ব্যবধানে নিজেদের প্রথম ম্যাচ জিতেছিল বাংলাদেশ। পরের ম্যাচে যুবারা মালদ্বীপকে হারায় ২-০ গোলে।

শিরোপার পথে আরও এগিয়ে যাওয়ার লক্ষ্য নিয়ে মাঠে নামা বাংলাদেশ শুরু থেকে নেপালের রক্ষণে চাপ দিলেও গোল পাচ্ছিল না। উল্টো ২২ মিনিটে পিছিয়ে পড়ে। বাঁ দিক থেকে সতীর্থের বাড়ানো লম্বা ক্রসে অভিষেক রিজালের হেড ঠিকানা খুঁজে পায়।

৩০ মিনিটে সমতায় ফেরে বাংলাদেশ। সতীর্থের ফ্রি-কিক ক্রসবারে লেগে ফেরার পর মোহাম্মদ আল আমিনের ফিরতি হেড জালে জড়ায়।

দ্বিতীয়ার্ধের শুরুর দিকে বড় ধাক্কা খায় বাংলাদেশ। নেপালের এক খেলোয়াড়কে ফাউল করে তিন মিনিটের মধ্যে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন বিশ্বনাথ ঘোষ। সর্বনাশের শুরুটা সেখানেই।

৭২ মিনিটে বাংলাদেশের আরেকটি প্রচেষ্টা পোস্টে লেগে ফেরে। আট মিনিট পর রোমান লিম্বুর অবিশ্বাস্য গোলে পিছিয়ে পড়ে বাংলাদেশ। ৪০ গজ দূর থেকে তার নেওয়া লম্বা ফ্রি-কিক গোলরক্ষকের মাথার ওপর দিয়ে জালে আশ্রয় নেয়।

৬ করে পয়েন্ট চার দলের। সোমবারই মালদ্বীপকে ২-১ গোলে হারানো ভারত গোল পার্থক্যে শীর্ষে রয়েছে। আগামী বুধবার শেষ ম্যাচে স্বাগতিক ভুটানের মুখোমুখি হবে বাংলাদেশ।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :