বিকাল ৫:১৭, বৃহস্পতিবার, ২৩শে নভেম্বর, ২০১৭ ইং
/ আর্ন্তজাতিক / জিতেই চলেছেন ফেদেরার-নাদাল
জিতেই চলেছেন ফেদেরার-নাদাল
সেপ্টেম্বর ৩, ২০১৭

টানা দু-ম্যাচ পাঁচ সেটের হার্ডল টপকে অবশেষে স্ট্রেট সেটে জয়ের স্বাভাবিক ছন্দে ফিরলেন রজার ফেডেরার। সেইসঙ্গে পৌঁছে গেলেন যুক্তরাষ্ট্র ওপেনের চতুর্থ রাউন্ডে। এদিন শেষ ষোলো পৌঁছতে তাঁকে খুব বেশি বেগ দিতে পারেননি স্পেনের ফেলিসিয়ানো লোপেজ। পৌনে দু-ঘণ্টার লড়াই জিতে এবার জার্মান প্রতিদ্বন্দ্বী ফিলিপ কোলসরেইবারের সামনে রজার। এদিকে রাফায়েল নাদালও শেষ ষোলোয় জায়গা করে নিয়েছেন পিছিয়ে পড়েও।

আর দু-টি ম্যাচ জিতলেই সেমিফাইনালে মুখোমুখি হবেন ফেদেরার-নাদাল। যুক্তরাষ্ট্র ওপেনে এর আগে তাঁরা কখনও মুখোমুখি হননি। ফ্ল্যাশিং মেডো তাকিয়ে রয়েছে সেদিকেই। দর্শকরা আকুল আগ্রহে তাকিয়ে বহুল প্রতিক্ষিত সেই লড়াইয়ের। ফ্ল্যাশিং মেডোয় দুই অভিজ্ঞ টেনিস নক্ষত্রই দুরন্ত গতিতে ছুটছেন। পাঁচ সেটের লড়াইও তরুণদের সঙ্গে তাল মিলিয়ে লড়ছেন, এবং জিতছেনও। পিঠের চোটে বিব্রত বলে নিজেই জানিয়েছিলেন ফেডেরার। তবে তিনি যে ধীরে ধীরে তা কাটিয়ে উঠছেন, সেই আভাস পাওয়া গেল এদিন। তবে একেবারেই ঝুঁকি নিচ্ছেন না তিনি। এদিন তাঁকে ভলির উপরই বেশি জোর দিতে দেখা যায় লোপেজের বাধা টপকাতে। রবিবার সকালে ফেডেক্স লোপেজকে উড়িয়ে দেন ৬-৩, ৬-৩ ‌ও ৭-৫ সেটে। প্রথম দু-টি সেট জয়ের পর তৃতীয় সেটেও ৪-২ গেমে এগিয়ে যান। কিন্তু লোপেজকে ব্রেক করার পরের গেমেই নিজে ব্রেক হয়ে যান। ফেডেরারের সার্ভিস ভেঙে খেলায় ফিরে আসেন লোপেজ। তৃতীয় সেট যখন নিশ্চিত টাইব্রেকারের দিকে এগোচ্ছে, তখন শেষ গেমটিতে ঝলসে ওঠে রজারের ব়্যাকেট। এদিনই আর্থার অ্যাশ স্টেডিয়ামে গুঞ্জন শুরু হয়েছিল, ফেডেক্স ম্যাচ ছেড়ে দিতে চলেছেন। পিঠের ব্যাথায় কাবু হয়ে তিনি ম্যাচ ছেড়ে দিতে পারেন লোপেজকে। তবে সেই সম্ভাবনার জল ঢেলে কোর্টে আবির্ভূত হন সুইস কিংবদন্তি। এবং ম্যাচ জিতে সব জল্পনার অবসান ঘটান।

শনিবার রাতে রাফায়েল নাদাল চার সেটের লড়াইয়ে হারিয়ে দেন লিওনার্দো মায়েরকে। ৩ ঘণ্টা ১৬ মিনিটের লড়াইয়ে নাদাল ম্যাচ জেতেন ৬-৭, ৬-৩, ৬-১ ও ৬-৪ সেটে। চতুর্থ রাউন্ডে তিনি মুখোমুখি হবেন ইউক্রেনের আলেকজান্ডার ডলগোপলভের। রজার-রাফা ছাড়া এবার অঘটনের যুক্তরাষ্ট্র ওপেনে শেষ ষোলোয় প্রথম দশের মাত্র দু-জন প্লেয়ার থাকলেন। তারা হলেন ডোমিনিট থিম ও ডেভিড গফিন। এছাড়াও বাছাইদের মধ্যে টিকে রয়েছেন কেভিন আন্ডারসন, দেল পোর্তো, এম জেরেভ, শ্যাম কুয়েরি, ডি সউজারম্যান ও এল পাওলি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :