বিকাল ৩:১৭, বুধবার, ২২শে নভেম্বর, ২০১৭ ইং
/ ক্রিকেট / ওয়েস্ট ইন্ডিজকে আশা দেখাচ্ছেন হোপ
ওয়েস্ট ইন্ডিজকে আশা দেখাচ্ছেন হোপ
সেপ্টেম্বর ৯, ২০১৭

আগের টেস্টে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের দুর্দান্ত জয়ে একাই ভূমিকা রেখেছিলেন সাই হোপ। সেঞ্চুরি করেছিলেন টানা দুই ইনিংসেই। সেই সাই হোপ এবারও আশা দেখাচ্ছেন ওয়েস্ট ইন্ডিজকে। দ্বিতীয় ইনিংসে এখনও পর্যন্ত টিকে আছেন তিনি। তার সঙ্গে টিকে আছে ক্যারিবীয়দের জয়ের স্বপ্নও।

লর্ডসের এই টেস্টে ব্যাটসম্যানদের বধ্যভুমি রচনা করেছেন যেন পেসাররা। প্রথমদিনই পড়েছিল ১৪ উইকেট। যার সবগুলোই গিয়েছিল পেসারদের পকেটে। দ্বিতীয় দিন এসে ব্যাটসম্যানরা একটু প্রতিরোধ গড়ে দাঁড়াতে পারলেও সেটা খুব বেশি যথেষ্ট ছিল না। কারণ দ্বিতীয় দিনও পড়েছে ৯ উইকেট।

এরই মধ্যে কিছুটা উজ্জল ছিলেন ওয়েস্ট ইন্ডিজের দুই ব্যাটসম্যান ক্রেইগ ব্র্যাফেট এবং সাই হোপ। ইংলিশ ব্যাটসম্যান বেন স্টোকস ছিলেন সবচেয়ে বেশি উজ্জল। পুরো ম্যাচের এখনও পর্যন্ত সর্বোচ্চ ৬০ রান এসেছে তার ব্যাট থেকে। ৬ উইকেট নেয়ার সঙ্গে ৬০ রান- স্টোকসেরই যেন ম্যাচটি।

কিন্তু ম্যাচের দ্বিতীয় দিন স্টোকসকে চাপিয়ে গেলেন জেমস অ্যান্ডাসরন। প্রথম ইংলিশ বোলার হিসেবে ৫০০ উইকেটের মাইলফলক স্পর্শ করলেন তিনি। শেষ বিকেলে এসে যখন ওয়েস্ট ইন্ডিজ ব্যাট করতে নামে তখন অ্যান্ডারসন আর স্টুয়ার্ট ব্রড তোপে খানিকটা ব্যাকফুটে চলে যায় তারা। তবে ব্র্যাফেটের ৪৫ এবং সাই হোপের ৩৫ রান ক্যারিবীয়দের লিড এনে দেয়।

ব্র্যাফেট ৪৫ রান করে আউট হয়ে গেলেও উইকেটে টিকে আছেন হোপ। দ্বিতীয় টেস্টের মত তিনি যদি কিছু করে দেখাতে পারেন, তাহলে ক্যারিবীয়দের জয়ের সম্ভাবনা তৈরি হবে। এখনও পর্যন্ত তাদের লিড মাত্র ২২ রানের।

প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে মাত্র ১২৩ রানে অলআউট হয়ে গিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। ইংল্যান্ডও খুব বেশি স্বস্তিতে ছিল না। ১৯৪ রান তুলতেই অলআউট তারা। কেমার রোচ ৫টি, জ্যাসন হোল্ডার ৪টি এবং শ্যানন গ্যাব্রিয়েল নেন ১টি উইকেট। দ্বিতীয় ইনিংসে দ্বিতীয় দিন শেষে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৩ উইকেট হারিয়ে ৯৩ রান। সাই হোপের সঙ্গে ৩ রান নিয়ে উইকেটে রয়েছেন রোস্টন চেজ।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :