রাত ২:৪৯, মঙ্গলবার, ২৩শে অক্টোবর, ২০১৭ ইং
/ দাবা / একাদশ স্থানে বাংলাদেশ পুরুষ দাবা দল
৫ম এশিয়ান ইনডোর এন্ড মার্শাল আর্টস গেমস
একাদশ স্থানে বাংলাদেশ পুরুষ দাবা দল
সেপ্টেম্বর ২৮, ২০১৭

তুর্কমেনিস্তানের আসখাবাদ শহরে ৫ম এশিয়ন ইনডোর এন্ড মার্শাল আর্টস গেমসের দলগত পুরুষ ব্লিটজ দাবায় বাংলাদেশ ১৮টি দলের মধ্যে একাদশ স্থান লাভ করে। ৫ খেলায় সাড়ে চার পয়েন্ট পায় বাংলাদেশ। গতকাল (বুধবার) ব্লিটজ দাবা ইভেন্টে গ্র্যান্ড মাস্টার এনামুল হোসেন রাজীব ও গ্র্যান্ড মাস্টার আব্দুল্লাহ আল রাকিব অংশ নেন। তারা সংযুক্ত আরব আমিরাতকে ২-০ পয়েন্টে পরাজিত করেন। থাইল্যান্ডের সাথে ১-১ পয়েন্টে ও কাতারের সাথে ১-১ পয়েন্টে ড্র করেন। চীনের সাথে ০-২ পয়েন্টে ও ফিলিপাইনের সাথে ০.৫-১.৫ পয়েন্টে হেরে যায়।

অপরদিকে মহিলা বিভাগে বাংলাদেশ দল ৫ খেলায় ৪ পয়েন্ট নিয়ে নবম স্থানের জন্য টাই করে টাইব্রেকিং পদ্ধতিতে দ্বাদশ স্থান পায়। বাংলাদেশ মহিলা দলের হয়ে অংশ নেন মহিলা ফিদে মাস্টার শারমীন সুলতানা শিরিন ও আন্তর্জাতিক মহিলা মাস্টার শামীমা আক্তার লিজা। মহিলা দল কিরগিজস্থানের সাথে ১-১ পয়েন্টে, থাইল্যান্ডের সাথে ১-১ পয়েন্টে ও জর্ডানের সাথে ১-১ পয়েন্টে ড্র করে এবং ভারতের সাথে ০-২ পয়েন্টে হেরে যায়।

পুরুষ বিভাগে ভিয়েতনাম স্বর্ণ, চীন রৌপ্য এবং ভারত ও কাজাকস্তান ব্রোঞ্জ পদক পায়। মহিলা বিভাগে চীন স্বর্ণ, ভিয়েতনাম রৌপ্য, তুর্কমেনিস্তান ও উজবেকিস্তান ব্রোঞ্জ পদক পায়।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :